reporterঅনলাইন ডেস্ক
  ১০ ফেব্রুয়ারি, ২০১৯

স্থানীয় সরকারকে আরো শক্তিশালী করা হবে : প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা (ফাইল ছবি)

ক্ষমতা বিকেন্দ্রীকরণের মাধ্যমে স্থানীয় সরকারকে আরো শক্তিশালী করা হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। একইসঙ্গে তিনি বলেন, জেলাভিত্তিক ধারণা নিয়েই মূল বাজেট করা হবে।

নতুন মেয়াদে ক্ষমতা গ্রহণের পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিভিন্ন মন্ত্রণালয় পরিদর্শনের অংশ হিসেবে আজ রোববার সকালে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ে যান। স্থানীয় সরকারমন্ত্রী মো. তাজুল ইসলামসহ মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা তাকে স্বাগত জানান।

এ সময় উন্নয়নের ধারাবাহিকতা অব্যাহত রাখতে উপজেলাভিত্তিক মাস্টার প্লান তৈরি ও তা বাস্তবায়নের নির্দেশনা দেন প্রধানমন্ত্রী।

শেখ হাসিনা বলেন, আওয়ামী লীগ টানা তৃতীয় মেয়াদে ক্ষমতায় থাকায় বাংলাদেশ এখন স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশ। উন্নয়নের ধারা অব্যাহত রাখতে মন্ত্রণালয়ের কর্মকর্তাদের আরো বেশি শ্রম দিতে হবে। সুপেয় পানি, স্যানিটেশন, রাস্তার উন্নয়ন, জনস্বাস্থ্য নিশ্চিত করতে হবে।

মন্ত্রণালয়ে পরিদর্শনে তিনি বিভিন্ন সংস্থার প্রধান এবং ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করেন এবং বিভিন্ন প্রকল্প সম্পর্কে খোঁজখবর নেন।। সেইসঙ্গে জরুরি প্রকল্পগুলো দ্রুততম সময়ে শেষ করার তাগিদ দেন।

এ সময় মন্ত্রণালয়ের চলমান প্রকল্প এবং ভবিষ্যতে যেসব প্রকল্প নেওয়ার পরিকল্পনা হচ্ছে, সেসব প্রকল্পের অগ্রগতি সম্পর্কে অবহিত করা হয় সরকারপ্রধানকে।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
শেখ হাসিনা,প্রধানমন্ত্রী,স্থানীয় সরকার
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close