reporterঅনলাইন ডেস্ক
  ০৩ ফেব্রুয়ারি, ২০১৯

দেশের স্বার্থ রক্ষা করেই তিস্তা চুক্তি হবে : পানিসম্পদ উপমন্ত্রী

পানিসম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম বলেছেন, দ্রুতই তিস্তা চুক্তি বাস্তবায়িত হবে। বিষয়টি প্রধানমন্ত্রী থেকে শুরু করে এটা রাজনৈতিক পর্যায়ে আছে। বাংলাদেশের মানুষের স্বার্থ রক্ষা করে এই চুক্তি দ্রুতই বাস্তিবায়িত হবে।

রোববার বাংলাদেশ সেক্রেটারিয়েট রিপোর্টার্স ফোরামের (বিএসআরএফ) এক সংলাপে তিনি এসব কথা জানান।

পানিসম্পদ উপমন্ত্রী জানান, বর্ষাকে সামনে রেখে নদীভাঙনের হাত থেকে রক্ষার জন্য ব্যবস্থা নেয়ার চেষ্টা চলছে। এ লক্ষ্যে আমরা প্রকল্প ও হাওর এলাকায়ও পরিদর্শনে যাব। আমরা দ্রুততা ও সততার সঙ্গে কাজ করার নির্দেশনা দিয়েছি।

আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম বলেন, এরই মধ্যে ছয়টি নদীভাঙন এলাকা পরিদর্শন করেছি, সেগুলো মনিটরিং করছি। মানবতার সেবা করা আমাদের মূল কাজ। মাঠ পর্যায়ে আমরা যাবে। কারো বিরুদ্ধে দুর্নীতির প্রমাণ থাকলে সে যে পর্যায়ে কর্মকর্তাই হোক না কেন তার বিরুদ্ধে অবস্থান নেওয়া হবে।

এছাড়া আসন্ন উপজেলা পরিষদ নির্বাচন নিয়েও কথা বলেন আওয়ামী লীগের এই সাংগঠনিক সম্পাদক। তিনি বলেন, আমরা আশা করি, বিএনপি উপজেলা নির্বাচনে অংশ নেবে। তারা জাতীয় নির্বাচনে ভোটের চেয়ে মনোনয়ন বাণিজ্যসহ অন্যান্য বিষয়ে বেশি মনোযোগী ছিল। তাই আসন্ন উপজেলা নির্বাচনে অংশ নেয়া উচিত। সবার অংশগ্রহণে সুষ্ঠু ও শান্তিপূর্ণ ভোট হবে বলে আমরা আশা করছি।

উপমন্ত্রী আরও বলেন, অসৌজন্যমূলক আচরণ করা বিএনপির স্বভাব। প্রধানমন্ত্রী চা চক্রে অংশ না নেয়া অসৌজন্যমূলক। এর আগে খালেদা জিয়ার ছেলের মৃত্যুর খবর শুনে প্রধানমন্ত্রী সেখানে গিয়েছিলেন, সেখানেও তারা অসৌজন্যতা দেখিয়েছে। আন্দোলনে যারা ব্যর্থ হয়, নির্বাচনে তারা ব্যর্থ হয়। আবারো আন্দোলনের নামে তারা অরাজকতা করলে দেশের মানুষ তাদের প্রত্যাখ্যান করবে।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
পানিসম্পদ উপমন্ত্রী,তিস্তা চুক্তি,এ কে এম এনামুল হক শামীম
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close