reporterঅনলাইন ডেস্ক
  ৩১ জানুয়ারি, ২০১৯

সবাইকে সততার সাথে কাজ করার আহ্বান এলজিআরডি মন্ত্রীর

স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় (এলজিআরডি) মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, দেশের জনসংখ্যার মোট ৭৬ শতাংশ মানুষ গ্রামে বাস করে। দেশের এ বিশাল জনগোষ্ঠিকে বাদ দিয়ে উন্নত দেশ গড়া সম্ভব নয়। তাই মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা গ্রামের মানুষকে আধুনিক সকল সুযোগ সুবিধা পৌঁছে দেয়ার লক্ষ্য হাতে নিয়েছেন। এ জন্য সমন্বিত উদ্যোগ প্রয়োজন।

বৃহস্পতিবার কুমিল্লায় বাংলাদেশ পল্লী উন্নয়ন একাডেমিতে (বার্ড) ‘আমার গ্রাম আমার শহর : প্রতিটি গ্রামে আধুনিক নগর সুবিধা সম্প্রসারণ’ কর্মশালায় তিনি এসব কথা বলেন।

উন্নত দেশ গড়তে সবাইকে সততার সাথে কাজ করার আহবান জানিয়ে তাজুল ইসলাম বলেন, একটি দেশ এগিয়ে যাওয়ার ক্ষেত্রে প্রথম বাধাই হচ্ছে দুর্নীতি। তাই আমাদেরকে দুর্নীতিমুক্ত থাকতে হবে। প্রকৃতির নিয়ম অনুসারে পানি সবসময় উপর থেকে নিচে নামে, নিচ থেকে উপরে উঠে না। বড়রা দুর্নীতি না করলে ছোটরাও করতে পারবে না।

মন্ত্রী বলেন, দরিদ্র ও দূষণমুক্ত বাংলাদেশ গড়ে তুলতে হবে। তা না হলে সমুদ্রের মধ্যে বালু দিয়ে ঘিরে নিজেকে আমি নিরাপদ রাখতে পারবো না। দারিদ্রতা আমাদের চলে যাবে হয়তো ইনশাআল্লাহ। কিন্তু সেটা পরিকল্পিতভাবে গেলে আমরা সেটার ভালো ফল উপভোগ করতে পারবো। এই দেশটাকে ঠিক থাকতে পারলে সবাই ভালো থাকতে পারবো। আর যদি না পারি আমি একা ভালো থাকার কোনো স্বার্থকতা নেই।

এলজিআরডি মন্ত্রী আরও বলেন, একসময় আমাদের দেশে খাদ্য ঘাটতি ছিল। বর্তমানে আমরা খাদ্য সয়ংসম্পূর্ণ জাতি। খাদ্য উন্নয়নে আমাদের যথেষ্ট সম্ভাবনা রয়েছে। গরিব ও দারিদ্র মানুষগুলোকে আধুনিক নগরায়নের মাধ্যমে দরিদ্রমুক্ত করতে হবে। বাংলাদেশকে একটি সুন্দর দেশে রূপান্তর করতে হলে আমাদেরকে সুন্দর মানুষ হতে হবে।

কর্মশালায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য, পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের সচিব মো. কামাল উদ্দিন তালুকদার, বাংলাদেশ পল্লী উন্নয়ন একাডেমি (বার্ড) এর মহাপরিচালক ড. এম মিজানুর রহমান, যুগ্ম পরিচালক আবদুল কাদের।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
এলজিআরডি মন্ত্রী,মো.তাজুল ইসলাম,কুমিল্লা,বার্ড
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close