reporterঅনলাইন ডেস্ক
  ২২ জানুয়ারি, ২০১৯

মহিলা ও শিশু মন্ত্রণালয়ের সচিব কামরুন নাহার

মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয়ে সচিবের দায়িত্ব পেয়েছেন সরকারের প্রধান তথ্য কর্মকর্তা পদে দায়িত্ব পালন করে আসা কামরুন নাহার। মঙ্গলবার জনপ্রশাসন মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, তথ্য ক্যাডারের কর্মকর্তা কামরুন নাহারকে প্রেষণে রাষ্ট্রপতির দশ শতাংশ কোটায় এই দায়িত্ব দেওয়া হয়েছে।

৫৭ বছর বয়সী কামরুন নাহারের চাকরির মেয়াদ আছে আগামী বছরের নভেম্বর পর্যন্ত। অবসরোত্তর ছুটি শুরুর আগে তাকে নিজের ক্যাডারের ফিরে আসতে হবে। বিসিএস (তথ্য-সাধারণ) ১৯৮৪ ব্যাচের কর্মকর্তা কামরুন নাহার এর আগে বাংলাদেশ ফিল্ম আর্কাইভের মহাপরিচালক এবং বাংলাদেশ ফিল্ম সেন্সর বোর্ডের ভাইস চেয়ারম্যানের দায়িত্ব পালন করেছেন।

গণযোগাযোগ অধিদফতর, চলচ্চিত্র ও প্রকাশনা অধিদফতপ্তরের বিভিন্ন গুরুত্বপূর্ণ পদেও কাজ করেছেন তিনি। ২০১২ সালের ফেব্রুয়ারিতে কামরুন নাহারকে সরকারের প্রধান তথ্য কর্মকর্তা হিসেবে নিয়োগ দিয়েছিল সরকার। ওই পদে দায়িত্বে তিনিই দেশের প্রথম নারী।

কামরুন নাহারের জন্ম ব্রাহ্মণবাড়িয়ার নবীনগরে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজকল্যাণ ও গবেষণা ইনস্টিটিউট থেকে ১৯৮৩ সালে মাস্টার্স করার পর তিনি বাংলাদেশ প্রেস ইনস্টিটিউট থেকে সাংবাদিকতায় ডিপ্লোমা করেন। তার স্বামী খন্দকার আনোয়ারুল ইসলাম সেতু বিভাগের জ্যেষ্ঠ সচিবের দায়িত্ব পালন করছেন।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
কামরুন নাহার,মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয়,সচিব
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close