reporterঅনলাইন ডেস্ক
  ০৮ জানুয়ারি, ২০১৯

অবকাঠামো খাতের উন্নয়নে চমক থাকবে : এলজিআরডি মন্ত্রী

বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ গঠনে আগামী ৫ বছর দেশের অবকাঠামো খাতে উন্নয়নে চমক থাকবে। এছাড়া দেশের প্রতিটি গ্রামে শহরের সকল নাগরিক সুবিধা পৌঁছে দেয়া হবে বলে জানিয়েছেন নবনিযুক্ত স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় (এলজিআরডি) মন্ত্রী মোঃ তাজুল ইসলাম।

মঙ্গলবার সচিবালয়স্থ অফিস কক্ষে প্রথম কার্যদিবসে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের কর্মকর্তাদের সঙ্গে অভিনন্দন-শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানে এসব কথা বলেন মন্ত্রী।

মোঃ তাজুল ইসলাম বলেন, স্থানীয় সরকারকে শক্তিশালী করলে দেশ সুষম উন্নয়নের ছোঁয়া পাবে। বাংলাদেশ এখন অপার সম্ভাবনার দেশ। আমাদের বিশাল পরিমাণ জনসংখ্যা রয়েছে। এ জনসংখ্যাকে দারিদ্র্যের হাত থেকে মুক্ত করে জনসম্পদ হিসেবে ব্যবহার করলে ২০৪১ সালের পূর্বেই আমরা বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলায় পরিণত হবো।

ভবিষ্যৎ চ্যালেঞ্জ বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে এলজিআরডি মন্ত্রী বলেন, আমরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দারিদ্র্যমুক্ত একটি সমৃদ্ধ জনপদে পরিণত হওয়ার লক্ষ্যে কাজ করছি। প্রতিটি গ্রামকে শহরে পরিণত করার অঙ্গীকার বাস্তবায়ন করার জন্য পরিকল্পনা গ্রহণ করেছি। গুণগত কাজ ও সম্পদের সুষ্ঠু ব্যবস্থাপনার মাধ্যমে আমরা দেশে আগামী ৫ বছরে উন্নয়নে চমক দেখাতে চাই। সকল ধরণের উন্নয়ন প্রকল্প বাস্তবায়নে দুর্নীতির প্রতি জিরো টলারেন্স নীতিতে আমরা কাজ করবো।

অনুষ্ঠানে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য বলেন, সমৃদ্ধ বাংলাদেশ গড়ার অঙ্গীকার বাস্তবায়নে ‘টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা’ বাস্তবায়ন করে বঙ্গবন্ধুর স্বপ্নকে বাস্তবায়ন করতে হবে।

এ সময় মন্ত্রণালয় ও অধীনস্ত দফতর-সংস্থার পক্ষ হতে মন্ত্রী ও প্রতিমন্ত্রীকে ফুলেল শুভেচ্ছা প্রদান করা হয়। অনুষ্ঠানে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য, স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব এস এম গোলাম ফারুক এবং পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের সচিব কামাল উদ্দিন তালুকদারসহ মন্ত্রণালয়ের উর্ধ্বতন কর্মকর্তা ও দফতর-সংস্থা প্রধানরা উপস্থিত ছিলেন।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
এলজিআরডি মন্ত্রী,মোঃ তাজুল ইসলাম,স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close