‘নির্বাচন কমিশনারের অস্তিত্বে আঘাত করেছেন সিইসি’

প্রকাশ : ১৯ ডিসেম্বর ২০১৮, ১৫:৩৯ | আপডেট : ১৯ ডিসেম্বর ২০১৮, ১৫:৪৮

অনলাইন ডেস্ক

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদার বিরুদ্ধে ‘একজন নির্বাচন কমিশনারের অস্তিত্বে আঘাত’ করেছেন বলে অভিযোগ এনেছেন নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার।

‘লেভেল প্লেয়িং ফিল্ড’ নিয়ে তার অবস্থানের বিষয়ে সিইসির দেওয়া বক্তব্যের প্রতিবাদ জানিয়ে মাহবুব তালুকদার বলেন, ‘মাননীয় প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদা ১৮ ডিসেম্বর রাঙামাটিতে বলেছেন, নির্বাচনে লেভেল প্লেয়িং ফিল্ড নেই বলে আমি মিথ্যা কথা বলেছি। আমি তার বক্তব্যের কঠোর প্রতিবাদ জানাচ্ছি। কারণ এ কথা বলে তিনি একজন নির্বাচন কমিশনারের অস্তিত্বে আঘাত করেছেন। একটা কথা মনে রাখতে হবে যে, সিইসিসহ সব নির্বাচন কমিশনার সমান।’

বুধবার দুপুরে সাংবাদিকদের নিজ কক্ষে ডেকে দেওয়া এক বিবৃতিতে তিনি এসব কথা বলেন তিনি।

বিবৃতিতে মাহবুব তালুকদার বলেন, ‘মাননীয় প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা রাঙামাটিতে বলেছেন, ‘নির্বাচনে লেভেল প্লেয়িং ফিল্ড নেই” বলে আমি মিথ্যা কথা বলেছি। আমি তার এই বক্তব্যের কঠোর প্রতিবাদ জানাচ্ছি। কারণ, এ কথা বলে তিনি একজন নির্বাচন কমিশনারের অস্তিত্বে আঘাত করেছেন।

একটা কথা মনে রাখতে হবে যে সিইসিসহ সব নির্বাচন কমিশনার সমান। ইতিপূর্বে সিইসি মহোদয় আমার বিরুদ্ধে প্রকাশ্যে নানারূপ বিরূপ উক্তি করেছেন। আমি কখনো তার কথার প্রতিবাদ করিনি। কিন্তু “নির্বাচনে লেভেল প্লেয়িং ফিল্ড নেই” বলে আমি মিথ্যা বলেছি, এ কথার প্রতিবাদ না করে পারলাম না।

পিডিএসও/তাজ