reporterঅনলাইন ডেস্ক
  ১৯ ডিসেম্বর, ২০১৮

ভোটের দিন ইন্টারনেট গতি নিয়ে ভাবনায় ইসি

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটের দিন ইন্টারনেটের গতি কমানোর ব্যাপারে চিন্তাভাবনা করছে নির্বাচন কমিশন। যদিও এ বিষয়ে কোনো চূড়ান্ত সিদ্ধান্ত জানানো হয়নি। তবে ভোটের দিন বিকেল ৪টার পর ফুল স্পিডে ইন্টারনেট থাকবে বলে জানিয়েছেন নির্বাচন কমিশনের সচিব হেলালুদ্দীন আহমেদ।

আজ বুধবার সকালে নির্বাচন কমিশনের ইটিআই ভবনে নির্বাচনের দিন সফটওয়্যার সংক্রান্ত ইলেকশন ম্যানেজমেন্ট সিসটেম(ইএমএস), ক্যানডিডেট ইনফরমেশন ম্যানেজমেন্ট সিসটেম(সিআইএমএস) এবং রেজাল্ট ম্যানেজমেন্ট সিসটেম (আরএমএস) প্রশিক্ষণ অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে তিনি এ কথা জানান। প্রশিক্ষণার্থীদের উদ্দেশে ইসি সচিব বলেন, ‘বিভিন্ন গোয়েন্দা সংস্থা ও আইন-শৃঙ্খলা বাহিনীর প্রধানদের সঙ্গে আমাদের বৈঠক হয়েছিল। তারা আমাদের বলেছেন, ভোটের দিন ইন্টারনেটের গতি কমিয়ে দিতে হবে। ইন্টারনেটের গতি কমিয়ে দিলে আপনাদের কী কোনো অসুবিধা হবে?

এ প্রশ্নের জবাবে প্রশিক্ষণার্থীরা অসুবিধা হবে বলে জানালে তিনি বলেন, ‘আপনারা তো রেজাল্ট পাঠাবেন ৫টার পর থেকে। যদি ৫টার পর থেকেই ইন্টারনেটের গতি স্বাভাবিক থাকে তাহলে তো সমস্যা নেই। তাহলে আমরা চিন্তাভাবনা করে দেখব। অর্থাৎ বিকেল ৪টার পর ফুল স্পিডে ইন্টারনেট থাকলে আপনারা ওকে।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ইসি,ইন্টারনেটের গতি,নির্বাচন কমিশন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close