বিজয় দিবসে স্মৃতিসৌধ ঘিরে সড়ক নির্দেশনা

প্রকাশ : ১৫ ডিসেম্বর ২০১৮, ১২:২৯

অনলাইন ডেস্ক
ama ami

১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস উপলক্ষে সাভারে অবস্থিত জাতীয় স্মৃতিসৌধ এলাকায় যানবাহন চলাচলে ট্র্যাফিক নির্দেশনা জারি করেছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)।

ডিএমপি এক প্রেস বিজ্ঞপ্তিতে জানিয়েছে, মহান বিজয় দিবসের প্রত্যুষে সাভার জাতীয় স্মৃতিসৌধে পুষ্পাঞ্জলি অর্পণ উপলক্ষে রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, মন্ত্রিপরিষদের সদস্য, অন্যান্য গুরুত্বপূর্ণ ব্যক্তি, রাজনৈতিক নেতাকর্মী, বিদেশি কূটনৈতিক ও বিভিন্ন সাংস্কৃতিক সংগঠন সাভার স্মৃতিসৌধে যাতায়াত করবেন।

স্মৃতিসৌধের পথ নির্দেশ :  ১৬ ডিসেম্বর ভোর সাড়ে ৩টা থেকে সকাল সাড়ে ৯টা পর্যন্ত ঢাকা থেকে সাভার জাতীয় স্মৃতিসৌধ পর্যন্ত যান চলাচল নিয়ন্ত্রণ করা হবে। এ জন্যে বাস, ট্রাক ও মিনিবাসসহ সব ধরনের যানবাহন চালক ও ব্যবহারকারীকে বিকল্প সড়কে চলাচল করতে অনুরোধ করা হচ্ছে। ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) ট্রাফিক বিভাগ এ ট্রাফিক নির্দেশনা দেয়।

বিকল্প সড়ক : গাবতলী-আমিন বাজার ব্রীজ সাভার-নবীনগর রোড পরিহার করে বিকল্প রাস্তা হিসেবে ঢাকা এয়ারপোর্ট রোড-আব্দুল্লাহপুর ক্রসিং-আশুলিয়া সড়ক হয়ে চলাচল করবে। এছাড়া আরিচা/পাটুরিয়া থেকে সাভার-আমিন বাজার হয়ে ঢাকাগামী যানবাহন নবীনগর বাজার থেকে বাইপাইল-আশুলিয়া হয়ে ঢাকায় আসবে।

অপরদিকে, টাঙ্গাইল থেকে আশুলিয়া হয়ে ঢাকাগামী যানবাহন কালিয়াকৈর-গাজীপুর চৌরাস্তা-টঙ্গী হয়ে ঢাকায় প্রবেশ করবে।

ডিএমপি ট্রাফিক বিভাগ বিজয় দিবসে জাতীয় স্মৃতিসৌধে পুষ্পাঞ্জলি অপণৃ অনুষ্ঠান চলার সময় শৃঙ্খলা রক্ষা ও যানজট এড়াতে সবার সহযোগিতা কমনা করেছে।

পিডিএসও/তাজ