reporterঅনলাইন ডেস্ক
  ১৩ ডিসেম্বর, ২০১৮

নির্বাচনী সহিংসতা চায় না যুক্তরাষ্ট্র

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে নির্বাচনী সহিংসতা চায় না যুক্তরাষ্ট্র। আমরা সংঘাতহীন নির্বাচন দেখতে চাই। বাংলাদেশে নবনিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত রবার্ট মিলার এ মন্তব্য করেছেন। সহিংসতা পরিহার করে উৎসবমুখর পরিবেশে নির্বাচনী প্রক্রিয়ার মধ্যে থাকার জন্য তিনি সব পক্ষের প্রতি আহ্বান জানান।

বৃহস্পতিবার সচিবালয়ে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সঙ্গে দেখা করার পর সাংবাদিকদের একথা বলেন তিনি।

মার্কিন রাষ্ট্রদূত বলেন, বাংলাদেশে সুষ্ঠু নির্বাচন দেখতে চায় যুক্তরাষ্ট্র। সেই স্বার্থে নির্বাচনি সহিংসতা এড়ানো উচিত সব পক্ষের। সুষ্ঠু নির্বাচনের স্বার্থে সব পক্ষকেই নির্বাচনি সহিংসতা এড়ানোর আহ্বান জানাই। সহিংসতা গণতন্ত্রের কোনও পন্থা হতে পারে না।

এ সময় নির্বাচন গ্রহণযোগ্য না হলে এবং ভোটাররা নির্বিঘ্নে কেন্দ্রে গিয়ে ভোট দিতে না পারলে গণতান্ত্রিক প্রক্রিয়া ব্যাহত হবে বলে জানিয়েছেন রাষ্ট্রদূত। পাশাপাশি যুক্তরাষ্ট্র বাংলাদেশে অবাধ, গ্রহণযোগ্য, নিরপেক্ষ, অংশগ্রহণমূলক ও সহিংসতামুক্ত নির্বাচন দেখতে চায় বলেও জানান তিনি।

একইভাবে গত মঙ্গলবার প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদার সঙ্গে বৈঠকে সংসদ নির্বাচনে শান্তিপূর্ণ প্রচারণার আহ্বান জানান তিনি।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
রবার্ট মিলার,মার্কিন রাষ্ট্রদূত,যুক্তরাষ্ট্র,নির্বাচনী সহিংসতা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close