সহিংসতার ঘটনা খতিয়ে দেখতে সিইসির নির্দেশ

প্রকাশ : ১৩ ডিসেম্বর ২০১৮, ১২:০৯ | আপডেট : ১৩ ডিসেম্বর ২০১৮, ১২:১৭

অনলাইন ডেস্ক
ama ami

একাদশ সংসদ নির্বাচনকে ঘিরে গত দুইদিন ধরে নির্বাচনী প্রচারের সময় সহিংসতার ঘটনা খতিয়ে দেখতে নির্দেশ দিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা। এবারের ঘটনা গত ২০১৪ সালের ৫ জানুয়ারির পুনরাবৃত্তি কি না—তাও খতিয়ে দেখতে আইনশৃঙ্খলা বাহিনীকে নির্দেশ দিয়েছেন সিইসি।

আসন্ন সংসদ নির্বাচনে সারাদেশের আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে করণীয় নির্ধারণে সশস্ত্র বাহিনীসহ সব বাহিনী ও গোয়েন্দা সংস্থার সঙ্গে বৈঠকে এই নির্দেশ দেন নূরুল হুদা।

বৃহস্পতিবার সকালে নির্বাচন ভবনের অডিটরিয়ামে প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদার সভাপতিত্বে বৈঠকে চার নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার, মো. রফিকুল ইসলাম, কবিতা খানম ও ব্রিগেডিয়ার জেনারেল (অব.) শাহাদত হোসেন চৌধুরী এবং ইসি সচিব হেলালুদ্দীন আহমদসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বৈঠকে সিইসি তার নির্দেশনায় গত দুইদিন ধরে ঘটে যাওয়া এসব সহিংসতার ঘটনায় তৃতীয় কোনো শক্তির উত্থানের আলামত কি না—তা খতিয়ে দেখার জন্য সব গোয়েন্দা সংস্থাকে নির্দেশ দেন।

আগামী ৩০ ডিসেম্বর অনুষ্ঠেয় সংসদ নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করতে কোনো বাহিনীর কতসংখ্যক জনবল কতদিনের জন্য নিয়োজিত করা হবে, সে বিষয়গুলোতে চূড়ান্ত সিদ্ধান্ত নিতে এ বৈঠক।

পিডিএসও/হেলাল