reporterঅনলাইন ডেস্ক
  ১০ ডিসেম্বর, ২০১৮

জাতীয় নির্বাচনের প্রতীক বরাদ্দ শুরু

জেলা রিটার্নিং অফিসারের কার্যালয় থেকে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রতীক বরাদ্দ শুরু হয়েছে। সোমবার সকাল ১০টা থেকে প্রতীক বরাদ্দ শুরু হয়। প্রতীক নিয়ে আজ থেকেই প্রার্থীরা প্রচারণার কাজ শুরু করবেন।

নির্বাচনী আচরণবিধি অনুযায়ী, প্রতীক বরাদ্দের পর থেকে প্রচার কাজ শুরু করতে হবে। আর এই প্রচারণার কাজ বন্ধ করতে হবে ভোটগ্রহণ শুরুর ৩২ ঘণ্টা আগে।

ইসির দেওয়া নির্দেশনা অনুযায়ী, নির্বাচনী প্রচারণায় প্রার্থীদের পোস্টার রঙিন করা যাবে না। পোস্টারে প্রার্থী ছাড়া দলীয়প্রধানের ফটো ব্যবহার করা যাবে। যা দড়িতে ঝুলিয়ে প্রচার করতে হবে। ৪০০ বর্গফুট এলাকার বেশি বড় কোনো প্যান্ডেল করে প্রচার চালানো যাবে না। তবে কাপড়ের তৈরি ব্যানার করে প্রচার চালানো যাবে। ডিজিটাল ডিসপ্লে ব্যবহার করা যাবে না। পোস্টারের সাইজ দৈর্ঘ্যে ৬০ সেন্টিমিটার ও প্রস্থে ৪৫ সেন্টিমিটার এবং ব্যানার কোনোভাবেই তিন মিটারের বেশি হবে না।

মাইকে প্রচার চালানো যাবে দুপুর ২টা থেকে রাত ৮টা পর্যন্ত। পাশাপাশি একই নির্বাচনী এলাকাতে কোনো অবস্থাতেই ৩টির বেশি লাউড স্পিকার নয়। নির্বাচনী এলাকায় প্রতি ইউনিয়ন আর পৌর এলাকার ওয়ার্ড প্রতি নির্বাচনী ক্যাম্প করতে হবে একটি।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
জাতীয় নির্বাচন,প্রতীক বরাদ্দ,সংসদ নির্বাচন,ইসি
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close