মনোনয়নপত্র বাতিলের প্রতিবাদে

দ্বিতীয় দিনে ইসিতে আপিল ২৩৪ জনের

প্রকাশ : ০৪ ডিসেম্বর ২০১৮, ১৬:০৩ | আপডেট : ০৪ ডিসেম্বর ২০১৮, ১৮:১৯

অনলাইন ডেস্ক

প্রার্থীতা ফিরে পেতে অাপিল করার দ্বিতীয় দিনে বিএনপির ভাইস চেয়ারম্যান ও ড্যাব মহাসচিব ডা. এ জেড এম জাহিদ হোসেন, সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু, জাতীয় পার্টির সাবেক মহাসচিব রুহুল আমিন হাওলাদার, নায়ক সোহেল রানাসহ ২৩৪ জন নির্বাচন কমিশনে অাবেদন করেছেন।

মঙ্গলবার সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত অাটটি বিভাগের জন্য অাগারগাঁওস্থ নির্বাচন ভবন চত্ত্বরে অালাদা অালাদা বুথে অাপিল গ্রহণ করেন ইসি কর্মকর্তারা।

দ্বিতীয় দিনের ২৩৪টি অাবেদনের মধ্যে- ঢাকার ৬৭, চট্টগ্রাম- ৫৬, খুলনা- ১৮, ময়মনসিংহ- ১৬, সিলেট- ১৫, বরিশাল- ১২, রংপুর- ২৮ এবং রাজশাহী বিভাগের ২২টি অাবেদন রয়েছে।

সোমবার প্রথম দিন ৮৪টি অাবেদন জমা পড়েছিল। বুধবার বিকেল ৫টা পর্যন্ত অাবেদন করা যাবে।

আগামী ৬, ৭ ও ৮ ডিসেম্বর শুনানি করে নিষ্পত্তি করবে কমিশন।

উল্লেখ্য, গত ২ ডিসেম্বর ছিল মনোনয়নপত্র বাছাইয়ের দিন। সারা দেশে দাখিল করা ৩ হাজার ৬৫টি মনোনয়নপত্র বাছাইয়ের পর ২ হাজার ২৭৯টি মনোনয়নপত্র বৈধ এবং ৭৮৬টি মনোনয়নপত্র বাতিল ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তারা।

বাতিল হওয়া প্রার্থীরা তাদের প্রার্থীতা ফিরে পেতে ৩ ডিসেম্বর থেকে আপিল শুরু করেছে। চলবে ৫ ডিসেম্বর পর্যন্ত। এরপর ৬ ডিসেম্বর থেকে প্রার্থীদের আপিল গ্রহণের ওপর শুনানি চলবে। পরদিন ৯ ডিসেম্বর মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন এবং ১০ ডিসেম্বর প্রতীক বরাদ্দ দেয়া হবে। আগামী ৩০ ডিসেম্ভব ভোট গ্রহণ।

পিডিএসও/রিহাব