মনোনয়নপত্র বাতিলের বিরুদ্ধে আপিল শুরু

প্রকাশ : ০৩ ডিসেম্বর ২০১৮, ১২:৪৯ | আপডেট : ০৩ ডিসেম্বর ২০১৮, ১৪:৫২

অনলাইন ডেস্ক

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে যাদের মনোনয়নপত্র বাতিল হয়েছে তারা মনোনয়ন ফিরে পেতে আজ থেকে ৫ ডিসেম্বর পর্যন্ত নির্বাচন কমিশনে (ইসি) আপিল করতে পারবেন। প্রধান নির্বাচন কমিশনারের (সিইসি) নেতৃত্বে গঠিত আপিল কর্তৃপক্ষ ৬ থেকে ৮ ডিসেম্বর আপিল আবেদনের শুনানি শেষে সিদ্ধান্ত জানাবে।

ইসির নির্বাচন পরিচালনা শাখার যুগ্ম সচিব ফরহাদ আহাম্মদ খান গণমাধ্যমকে জানান, রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তে সংক্ষুব্ধ ব্যক্তিরা প্রধান নির্বাচন কমিশনার বরাবর আপিল আবেদন দাখিল করতে পারবেন। এ ক্ষেত্রে নির্বাচন কমিশনই আপিল কর্তৃপক্ষের ভূমিকা পালন করবেন। এর আগে ইসি সচিবালয়ের সচিব হেলালুদ্দীন আহমদ সাংবাদিকদের বলেন, আপিল কর্তৃপক্ষের সিদ্ধান্তে যদি প্রার্থীরা সন্তুষ্ট না হন তাহলে সংক্ষুব্ধ ব্যক্তি আদালতেও যেতে পারবেন।

গতকাল রোববার সারাদেশে মনোনয়নপত্র বাছাইয়ে ৭৮৬টি মনোনয়নপত্র বাতিল ঘোষণা করেছেন রিটার্নিং কর্মকর্তারা। ২ হাজার ২৭৯টি মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে। এর মধ্যে ঢাকা অঞ্চলের ছয় জেলায় দাখিল হওয়া ৪৭৭টি মনোনয়নপত্রের মধ্যে ১১৬টিই বাতিল হয়েছে। বৈধ ঘোষণা করা হয় ৩৬৩টি। সংসদ নির্বাচনের তফসিল অনুযায়ী মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ সময় ৯ ডিসেম্বর, প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ ১০ ডিসেম্বর এবং ভোটগ্রহণ ৩০ ডিসেম্বর।

পিডিএসও/হেলাল