চট্টগ্রাম ব্যুরো

  ২৫ নভেম্বর, ২০১৮

প্রধানমন্ত্রীর কাছ থেকে সমবায় পুরস্কার নিলেন মেয়র নাছির

প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছ থেকে জাতীয় সমবায় পুরস্কার- ২০১৭ স্বর্ণ পদক ও সম্মাননা সনদ গ্রহণ করেছেন ‘দি চিটাগং কো-অপারেটিভ হাউজিং সোসাইটি লিমিটেড’র সভাপতি ও চট্টগ্রাম সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন।

রোববার সকালে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে সোসাইটির সভাপতি আ জ ম নাছির উদ্দীনের হাতে সম্মাননা সনদ ও গলায় পদক পরিয়ে দেন বঙ্গবন্ধু কন্যা।

বাংলাদেশ সরকারের সমবায় মন্ত্রণালয় কর্তৃক যুব, বিশেষ শ্রেণি, তাঁতী সহ অন্যান্য পেশাভিত্তিক সমবায় শ্রেণিতে শ্রেষ্ঠ সমবায় সমিতি হিসেবে ‘দি চিটাগাং কো-অপারেটিভ হাউজিং সোসাইটি লিমিটেড’কে নির্বাচিত এবং জাতীয় সমবায় পুরস্কার (স্বর্নপদক ও সম্মাননা সনদ) ২০১৭- দেয়া হয়। সোসাইটির ৬৭ বছরে পথচলার ইতিহাসে এ ধরনের সম্মাননা এটাই প্রথম।

পদক গ্রহণের পর প্রতিক্রিয়ায় মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন, ৬৭ বছর আগে নগরীর আবাসন সমস্যা সমাধানকল্পে এ প্রতিষ্ঠানটি প্রতিষ্ঠিত হয়। সোসাইটির সভাপতি হিসেবে আমি দায়িত্ব গ্রহণের পর এ প্রথম জাতীয় পুরস্কার প্রাপ্ত হলো সোসাইটি। যা চট্টগ্রামবাসী তথা দি চিটাগাং কো- অপারেটিভ হাউজিং সোসাইটির সকল সদস্যদের জন্য গৌরবের।

এ সময় আরো বক্তব্য রাখেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী মশিউর রহমান রাঙা, সমবায় সচিব কামাল উদ্দীন তালুকদার এবং সমবায় অধিদপ্তরের নিবন্ধক ও মহাপরিচালক মোহাম্মদ আবদুল মজিদ এবং বাংলাদেশ জাতীয় সমবায় ইউনিয়নের সভাপতি শেখ নাদের হোসেন লিপু।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে সোসাইটির সহ-সভাপতি মোহাম্মদ ইদ্রিছ এবং সম্পাদক মোহাম্মদ শাহজাহান অংশগ্রহণ করেন।

পিডিএসও/অপূর্ব

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
প্রধানমন্ত্রী,সমবায়,পুরস্কার,মেয়র নাছির
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close