reporterঅনলাইন ডেস্ক
  ১৯ নভেম্বর, ২০১৮

‘নির্বাচনের হলফনামায় ভুল তথ্য দিলে ব্যবস্থা’

দুর্নীতি দমন কমিশনের (দুদক) চেয়ারম্যান ইকবাল মাহমুদ বলেছেন, দুর্নীতির সমস্যাটা হিমালয় পাহাড়ের মতো হয়ে গেছে। আপনি যদি ডানে হাত দেন দুর্নীতি, বামে হাত দেন দুর্নীতি। সেজন্যই বলি যে, শুধু আমরা একা হইচই করলে হবে না। এতে আপনাদের লাগবে, সরকার লাগবে, সবাইকে লাগবে। আমরা চাই, একটা সুন্দর দেশ, দুর্নীতিমুক্ত একটি দেশ। আমাদের দেশের ইজ্জত যদি রাখতে চাই, তাহলে একযোগে কাজ করতে হবে।

সোমবার দুপুরে রাজধানীর সেগুনবাগিচায় নিজ কার্যালয়ে সাংবাদিকদের এসব কথা বলবেন দুদক চেয়ারম্যান।

তিনি বলেন, নির্বাচনের হলফনামায় ভুল তথ্য দিয়ে থাকলে অনুসন্ধান করা হবে। আমি বিশ্বাস করি যে, আমাদের যারা জনপ্রতিনিধি হবেন, তারা তাদের সম্পত্তির হিসাব হলফনামায় সঠিকই দিবেন। যদি কেউ সঠিক না দেয়, তার জন্য কমিশনে 'ডেফিনেটলি' ব্যবস্থা থাকবে। এবং আমি মনে করি না, কোনো দুর্নীতিবাজকে আমাদের দেশের মানুষ নির্বাচিত করবে, এটা আমার বিশ্বাস হয় না। যদি এমন কিছু হয়, তাহলে আমরা আমাদের আইনের আওতায় আনার চেষ্টা করব। জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনককারীদের চরিত্র জনসম্মুখে তুলে ধরব বলেও উল্লেখ করেন তিনি।

দুর্নীতিবাজদের নির্বাচনে অংশগ্রহণের ব্যাপারে দুদকের পক্ষ থেকে নির্বাচন কমিশনে কোনো সুপারিশ থাকবে কি না- এমন প্রশ্নের জবাবে দুদক চেয়ারম্যান বলেন, নো, সুপারিশ আমাদের থাকবে না। কারণ হচ্ছে, যেকোনো নাগরিক নির্বাচন করতে পারে আরপিও অনুসারে, তাতে আমাদের কিছু করার নেই। সেটা সিদ্ধান্ত নেবে নির্বাচন কমিশন। আমরা স্বতঃপ্রণোদিত হয়ে ইলেকশন কমিশনকে কোনো সুপারিশ করব না। আর সাজাপ্রাপ্তদের বিষয় ইসি সিদ্ধান্ত নিবে।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, সামনে নির্বাচন আছে কি নেই সেটা বিবেচনা না করেই আমরা আমাদের কাজ করি। অবৈধ সম্পদ যাদের আছে, তাদেরকে আমরা ধরব।

পিডিএসও/রিহাব

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
নির্বাচন,হলফনামা,ভুল তথ্য,দুদক চেয়ারম্যান
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close