reporterঅনলাইন ডেস্ক
  ১৭ নভেম্বর, ২০১৮

প্রশ্নবিদ্ধ নির্বাচন চায় না ইসি : শাহাদাত

দেশের ভবিষ্যতের জন্য একটা সুষ্ঠু নির্বাচন অপরিহার্য। একটা সুষ্ঠু নির্বাচনের মাধ্যমেই জনগণের প্রত্যাশিত সরকার গঠিত হতে পারে। যারা এই দেশটাকে সামনের দিকে এগিয়ে নিয়ে যাবে। নির্বাচন কমিশনার অবসরপ্রাপ্ত ব্রিগেডিয়ার শাহাদাত হোসেন চৌধুরী এ কথা বলেছেন।

এ সময় কমিশনার আরো বলেন, নির্বাচন কমিশন প্রশ্নবিদ্ধ নির্বাচন চায় না। বাংলাদেশ নির্বাচন কমিশন সকলের কাছে গ্রহণযোগ্য নির্বাচন করতে চায়। নিরপেক্ষতা নিয়ে কোনো রকমের প্রশ্ন উঠলে আইনানুগ শাস্তিমূলক ব্যবস্থা নেবে নির্বাচন কমিশন।

আজ শনিবার সকালে রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচনী প্রশিক্ষণ ইনস্টিটিউটে (ইটিআিই) আয়োজিত এক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

শাহাদাত হোসেন বলেন, মাঠ পর্যায়ে যারা কাজ করছেন, তাদের সবসময় আমরা বলে থাকি, আপনারা হলেন কমিশনের অঙ্গপ্রতঙ্গ। প্রধান নির্বাচন কমিশনার এবং ৪ জন কমিশনারের সমন্বয়ে গঠিত নির্বাচন কমিশন চায়, একটা সুষ্ঠু, অবাধ ও নিরপেক্ষ এবং সকলের গ্রহণযোগ্য নির্বাচন অনুষ্ঠান।

শাহাদাত হোসেন চৌধুরী বলেন, আমি, আপনি আমরা সবাই এই দেশের নাগরিক। আমরা বিশ্বাস করি, এ দেশের ভবিষ্যতের জন্য একটা সুষ্ঠু নির্বাচন অপরিহার্য। একটা সুষ্ঠু নির্বাচনের মাধ্যমেই জনগণের প্রত্যাশিত সরকার গঠিত হতে পারে। যারা এই দেশটাকে সামনের দিকে এগিয়ে নিয়ে যাবে।

এ সময় একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে প্রশিক্ষকদের প্রশিক্ষণ (টিওটি) ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) ব্যবহার ও ইএমএস, সিআইএমএস ও আরএমএস সফটওয়ার বিষয়ক প্রশিক্ষণের উদ্বোধন করেন শাহাদাত হোসেন।

এবারের নির্বাচন অত্যন্ত গুরুত্বপূর্ণ উল্লেখ করে এই কমিশনার জানান, নিবন্ধিত দলের বাইরে অনেক অনিবন্ধিত দল জোটগতভাবে নির্বাচনে অংশ নিতে যাচ্ছে। নির্বাচন অত্যন্ত প্রতিযোগিতাপূর্ণ হবে। সব দল অংশ নেওয়ায় কমিশন আনন্দিত।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
নির্বাচন কমিশন,নির্বাচন কমিশনার,নির্বাচন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close