সুষ্ঠু নির্বাচনের লক্ষ্যে কাজ করতে ইসির নির্দেশ

প্রকাশ : ১৬ নভেম্বর ২০১৮, ১৪:৪৭ | আপডেট : ১৬ নভেম্বর ২০১৮, ১৮:১১

অনলাইন ডেস্ক
ama ami

সব প্রশ্নের উর্ধ্বে থেকে একটি গ্রহণযোগ্য নির্বাচন করার লক্ষ্যে আন্তরিকতার সঙ্গে কাজ করতে সহকারী রিটার্নিং কর্মকর্তাদের প্রতি নির্দেশ দিয়েছেন নির্বাচন কমিশনার বেগম কবিতা খানম। রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে আসন্ন নির্বাচন উপলক্ষে রাজশাহী, রংপুর ও খুলনা বিভাগের সহকারী রিটার্নিং কর্মকর্তাদের ব্রিফিংকালে তিনি এ কথা বলেন।

কবিতা খানম বলেন, কমিশন চায় না নির্বাচন প্রশ্নবিদ্ধ হোক। নির্বাচন সুষ্ঠুভাবে তুলে আনা অনেক কঠিন কাজ। সবার সঙ্গে সদাচারণ করে, সৎ ব্যবহার করে নির্বাচন সুষ্ঠু করতে হবে। এক্ষেত্রে দায়িত্বে অবিচল থেকে কাজ করতে হবে। এ ব্যাপারে তিনি সংশ্লিষ্টদের সহযোগিতা প্রত্যাশা করেন।

নির্বাচন কমিশনার আরো বলেন, দেশে নির্বাচনীর হাওয়া বইছে। এই হাওয়া যেন কোনোভাবেই বৈরী না হয়, এই নির্দেশনা কমিশন থেকে থাকবে। আপনাদের সেটা প্রতিপালন করতে হবে।

একাদশ সংসদ নির্বাচনে সহকারী রিটার্নিং কর্মকর্তা হিসেবে নিয়োগ পাওয়ায় কর্মকর্তাদের অভিনন্দন জানিয়ে ইসি সচিবালয়ের সচিব হেলালুদ্দীন আহমদ বলেন, সবার জীবনে এই সুযোগ নাও আসতে পারে। ৩০ ডিসেম্বর নির্বাচন হবে, এটা ফিক্সড। এই নির্বাচন হবে সব দলের অংশগ্রহণে। তাই নির্বাচন হবে প্রতিদ্বন্দ্বিতামূলক।

দেশের অনেক জায়গায় এখনো ব্যানার, পোস্টার নামানো হয়নি উল্লেখ করে ইসি সচিব বলেন, ১৮ নভেম্বরের মধ্যে যাতে এগুলো নামিয়ে ফেলা হয় এবং মনোনয়নপ্রাপ্তরা যাতে ব্যানার-পোস্টার লাগানোর সুযোগ পান এই ব্যবস্থা করতে হবে।

পিডিএসও/হেলাল