নির্বাচনের তারিখ চূড়ান্ত করেছে ইসি

প্রকাশ : ০৮ নভেম্বর ২০১৮, ১৪:২৯ | আপডেট : ০৮ নভেম্বর ২০১৮, ১৪:৪২

অনলাইন ডেস্ক

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তারিখ চূড়ান্ত হয়েছে বলে নির্বাচন কমিশন সূত্রে জানা গেছে। বৃহস্পতিবার বেলা ১১টার পর থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত প্রধান নির্বাচন কমিশনারের (সিইসি) কক্ষে অনুষ্ঠিত বৈঠকে এই তারিখ চূড়ান্ত হয়। তবে ঠিক কবে নির্বাচন হচ্ছে এটা জানার জন্য দেশবাসীকে সন্ধ্যা পর্যন্ত অপেক্ষা করতে হবে।

সিইসি কে এম নূরুল হুদা জাতির উদ্দেশে ভাষণ দেওয়ার মাধ্যমে  এই তফসিল ঘোষণা করবেন। তার সেই ভাষণ আজ সন্ধ্যা ৭টায় বাংলাদেশ বেতার ও টেলিভিশনে সম্প্রচার করা হবে।

এ বিষয় জানতে চাইলে দুপুরে কমিশন সভা শেষে নির্বাচন কমিশনার শাহাদত হোসেন চৌধুরী বলেন, সব কিছু ঠিকঠাক, এখন শুধু অপেক্ষা। তফসিলের খুঁটিনাটি চূড়ান্ত করতে বেলা ১১টার পর আগারগাঁওয়ের নির্বাচন ভবনে ইসির ৩৯তম মুলতবি সভা শুরু হয়। প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদার সভাপতিত্বে এ সভায় চার নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার, রফিকুল ইসলাম, কবিতা খানম, শাহাদাত হোসেন চৌধুরী এবং ইসি সচিব হেলালুদ্দীন আহমদ অংশ নেন।

দেড় ঘণ্টা পর সিইসির কক্ষের মিটিং রুম থেকে বেরিয়ে আসেন নির্বাচন কমিশনার রফিকুল ইসলাম, কবিতা খানম ও শাহাদাত হোসেন চৌধুরী। সিইসির কক্ষের সামনেই তাদের অপেক্ষা করতে দেখা যায়। মিনিট পাঁচেক পর বেরিয়ে আসেন নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার, যিনি গত কিছুদিনে কমিশন সভায় কয়েক দফা নোট অব ডিসেন্ট দিয়ে আলোচনায় রয়েছেন।

সেখানে নিজেদের মধ্যে কয়েক মিনিট কথা বলে একসঙ্গে লিফটে উঠে পঞ্চম তলায় যান চার নির্বাচন কমিশনার। প্রবেশ পথে আরো কয়েক মিনিট নিজেদের মধ্যে তারা আলাপ করেন। বেলা পৌনে ১টার দিকে তারা নিজ নিজ কক্ষে চলে যান। বৈঠকে সবার ঐকমত্যের ভিত্তিতে তফসিল চূড়ান্ত হয়েছে কি না জানতে চাইলে নির্বাচন কমিশনার শাহাদত হোসেন চৌধুরী বলেন, এভরিথিং ইজ ফাইন। জাস্ট ওয়েট।

পিডিএসও/হেলাল