পতাকা উড়িয়ে বিজিবির রামু সদর দপ্তর উদ্বোধন প্রধানমন্ত্রীর

প্রকাশ : ০৮ নভেম্বর ২০১৮, ১৩:৩৪ | আপডেট : ০৮ নভেম্বর ২০১৮, ১৪:০৪

অনলাইন ডেস্ক

বাংলাদেশ বর্ডার গার্ডের (বিজিবি) রামু আঞ্চলিক সদর দপ্তর এবং নব গঠিত দু’টি ব্যাটালিয়নের পতাকা উত্তোলন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ বৃহস্পতিবার রাজধানীতে পিলখানায় বিজিবি সদর দপ্তরে এই পতাকা উত্তোলন অনুষ্ঠানের আয়োজন করা হয়।

পতাকা উত্তোলন অনুষ্ঠানে পৌঁছে বিজিবি সদস্যদের সশস্ত্র সালাম গ্রহণ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীকে পতাকা উত্তোলনে সহযোগিতা করেন বিজিবি মহাপরিচালক মেজর জেনারেল সাফিনুল ইসলাম।বিজিবি’র নতুন ব্যাটালিয়ন দু’টি নারায়ণগঞ্জ ও গাজীপুরে মোতায়েন থাকবে।

বিজিবি জানিয়েছে, বাংলাদেশ-মিয়ানমার সীমান্তে নজরদারী বৃদ্ধি, চোরাচালান, বিশেষ করে ইয়াবা পাচার প্রতিরোধ, মিয়ানমার সীমান্তে বিভিন্ন সন্ত্রাসী বা জঙ্গি গোষ্ঠী, সীমান্তে যে কোনো ধরনের অনাকাঙ্খিত ঘটনা প্রতিহত করার লক্ষ্যে রামুতে এই রিজিওয়ান গঠন করা হয়েছে।

কক্সবাজার জেলার মিয়ানমার সীমান্তের কাছে বিজিবি’র রামু সদর দপ্তরটি হবে এই বাহিনীর পঞ্চম আঞ্চলিক সদর দফতর। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০১৭ সালের ২৬ জুলাই এই আঞ্চলিক সদরদপ্তর অনুমোদন করেন। কক্সবাজার ও বান্দরবান সেক্টরের ৭টি ব্যাটালিয়ন এই সদরদপ্তরের অধীনে ন্যস্ত থাকবে।

দোয়া ও মোনাজাতের মাধ্যমে পতাকা উত্তোলনের আনুষ্ঠানিকতা শেষ হয়। স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল এবং বিজিবি মহাপরিচালক মেজর জেনারেল মো. শাফিনুল ইসলাম এবং সিনিয়র সামরিক কর্মকর্তাগণ এ সময় উপস্থিত ছিলেন।

পিডিএসও/তাজ