তফসিলকে কেন্দ্র করে বিশৃঙ্খলা হলে ব্যবস্থা : ইসি

প্রকাশ : ০৭ নভেম্বর ২০১৮, ২১:১৮ | আপডেট : ০৭ নভেম্বর ২০১৮, ২১:৪০

অনলাইন ডেস্ক

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণাকে কেন্দ্র করে যে কোনো বিশৃঙ্খলা ঠেকাতে সতর্ক অবস্থায় আছে আইন-শৃঙ্খলা বাহিনী। রাজধানীতে বিভিন্ন স্থানে সতর্ক প্রহরায় দেখা যায় র‌্যাবেব টহল দল ও থানা পুলিশ সদস্যদের।

আগামীকাল বৃহস্পতিবার সন্ধ্যায় জাতির উদ্দেশ্যে ভাষণ ও তফসিল ঘোষণা করবেন সিইসি এ কে এম নূরুল হুদা।

এদিকে আজ বুধবার আওয়ামী লীগের প্রতিনিধি দলের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের নির্বাচন কমিশন সচিব হেলালুদ্দীন আহমদ বলেন, জাতীয় সংসদ তফসিলকে কেন্দ্র করে বিশৃঙ্খলা ঠেকাতে আইন-শৃঙ্খলা বাহিনীকে নির্দেশ দেয়া হবে। আইন-শৃঙ্খলা বাহিনীকে পরিস্থিতি মোকাবেলায় নির্দেশনা দেব। ঐক্যফ্রন্টের কর্মসূচি অবহিত না হলেও কেউ যদি তফসিল ঘোষণায় বাধা সৃষ্টি করে, তাহলে সে অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে হেলালুদ্দীন বলেন, তফসিল ঘোষণার ব্যাপারে আমাদের শতভাগ প্রস্তুতি রয়েছে। সব দল অংশ নেবে আশা ইসির এবং সব দলের জন্য ক্ষেত্র প্রস্তুত রয়েছে।

তফসিল ঘোষণাকে কেন্দ্র করে কোনো ধরনের অরাজকতা বরদাশত করা হবে না উল্লেখ করে আগারগাঁও র‌্যাব-২ ব্যাটালিয়নের মেজর মোহাম্মদ আলী বলেন, বিশৃঙ্খলা যাতে না হয় সেজন্য নির্দেশনা রয়েছে। র‌্যাব-২ সদস্যরা রাজধানীতে বিশেষ করে আগারগাঁও এলাকায় টহলে ও সতর্কাবস্থানে রয়েছে।

পিডিএসও/তাজ