এবার বিজয় দিবসের প্যারেড হচ্ছে না

প্রকাশ : ০৭ নভেম্বর ২০১৮, ১৭:২০

অনলাইন ডেস্ক

নির্বাচনের কারণে আগামী ১৬ ডিসেম্বর বিজয় দিবসের প্যারেড হচ্ছে না বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। বুধবার সচিবালয়ে মহান বিজয় দিবস উদযাপন উপলক্ষে সার্বিক আইনশৃঙ্খলা-সংক্রান্ত সভা শেষে স্বরাষ্ট্রমন্ত্রী এ কথা বলেন। 

স্বরাষ্ট্রমন্ত্রী বলেছেন, বিজয় দিবসে নিরাপত্তা জোরদার থাকবে, নির্বাচন থাকবে বিধায় এবার জাতীয় প্যারেড গ্রাউন্ডের অনুষ্ঠান বাতিল করা হয়েছে। এ ছাড়া সার্বিকভাবে প্রতিবছর যা হয় তাই হবে।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, এটা (বিজয় দিবস) বাঙালিদের উৎসব। এখানে তেমন কিছু হবে বলে মনে করি না। তারপরও আইনশৃঙ্খলা বাহিনী প্রস্তুত আছে।বিজয় দিবসে সাভার স্মৃতিসৌধ সিসি ক্যামেরার আওতায় থাকবে। রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, কূটনীতিকদের জন্য সর্বোচ্চ নিরাপত্তা থাকবে।

প্যারেডে সম্মিলিত সামরিক কুচকাওয়াজে বাংলাদেশ সেনাবাহিনী, বাংলাদেশ নৌবাহিনী ও বাংলাদেশ বিমানবাহিনীর সদস্যরা যোগ দেন। কুচকাওয়াজের অংশ হিসেবে সালাম গ্রহণ করেন রাষ্ট্রপতি। এ সময় প্রধানমন্ত্রীসহ মন্ত্রিপরিষদ সদস্য, বিচারপতি, তিন বাহিনীর প্রধান, সংসদ সদস্য, কূটনীতিক ও আমন্ত্রিত বিদেশি অতিথিরা উপস্থিত থাকেন।

কুচকাওয়াজের শেষের দিকে বিমানবাহিনীর আকর্ষণীয় অ্যারোবেটিক ডিসপ্লে হয়। এ ছাড়া নানা ধরনের প্রদর্শনী হয় প্যারেডে।

সভায় মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা ছাড়াও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীগুলোর শীর্ষ কর্মকর্তারা উপস্থিত ছিলেন। 

পিডিএসও/তাজ