বর্তমান সরকারের অধীনে নির্বাচনকালীন সরকার : প্রধানমন্ত্রী

প্রকাশ : ০৬ নভেম্বর ২০১৮, ১৮:৪২ | আপডেট : ০৭ নভেম্বর ২০১৮, ০৯:৪১

অনলাইন ডেস্ক

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বর্তমান সরকারই নির্বাচনকালীন সরকার। তবে তফসিল ঘোষণার পর এ সরকারের কার্যপরিধি কমে যাবে। একইসঙ্গে তফসিল ঘোষণার পর মন্ত্রী-এমপিদের সরকারি কোনো সুযোগ সুবিধা না নেওয়ার নিদের্শ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মঙ্গলবার প্রধানমন্ত্রীর কার্যালয়ে মন্ত্রিসভার বৈঠকে এসব কথা বলেন প্রধানমন্ত্রী। এ সময় মন্ত্রিসভার সদস্যদের উদ্দেশ্যে তিনি বলেন, আইন অনুযায়ী সবাই নির্বাচনী আচরণবিধি মেনে চলবেন। সরকারি গাড়ি ব্যবহারসহ কোনো ধরনের সরকারি সুযোগ-সুবিধা নেবেন না।

প্রধানমন্ত্রী আরো বলেন, গত নির্বাচনের আগে ছোট আকারে নির্বাচনকালীন সরকার করার কথা ভাবা হয়েছিল। কারণ তখন সংসদে বিএনপি ছিল। তাদের নির্বাচনকালীন সরকারে আনার জন্য সে চিন্তা করা হয়েছিল। এবার তো সংসদে বিএনপি নেই। নির্বাচনকালীন সরকারে অনির্বাচিত কাউকে রাখা যাবে না। তাই এ সরকারকে আর ছোট করার কোনো দরকার নেই। 

এদিকে মন্ত্রিসভার বৈঠক শেষে  গণভবনে এক ব্রিফিংয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, আজ মন্ত্রিসভার আনুষ্ঠানিক সমাপ্তি শেষে অনানুষ্ঠানিক বৈঠকে টেকনোক্র্যাট মন্ত্রীদের পদত্যাগ করার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী। মন্ত্রিসভার অন্য সদস্যরা স্বপদে বহাল থাকবেন। তাদের পদত্যাগ করতে হবে না।

পিডিএসও/তাজ