reporterঅনলাইন ডেস্ক
  ০৫ নভেম্বর, ২০১৮

নৌবাহিনীকে আরো শক্তিশালী করা হবে : প্রধানমন্ত্রী

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিজয়ী হলে নৌবাহিনীকে আরো উন্নত করে গড়ে তোলা হবে বলে ঘোষণা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। একইসঙ্গে নৌ সদস্যদের সুযোগ-সুবিধা বাড়ানো হবে বলে জানান তিনি।

সোমবার রাজধানীর খিলক্ষেতে বাংলাদেশ নৌবাহিনী জাহাজ (বানৌজা) শেখ মুজিব ঘাঁটির কমিশনিং ও ২২টি বহুতল ভবনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী এসব কথা বলেন।

শেখ হাসিনা বলেন, সশস্ত্র বাহিনী যেন বিশ্বে মাথা উঁচু করে দাঁড়াতে পারে সে লক্ষ্যে কাজ করছে সরকার। আমরা চাই যারা দেশের সার্বভৌমত্বের জন্য কাজ করবেন, তারা যেন তাদের পরিবার-পরিজন নিয়ে সুন্দরভাবে বাঁচতে পারেন। মাথা উঁচু করে দাঁড়াতে পারেন।

এ সময় নৌবাহিনীকে সমুদ্রসীমার জন্য কাজ করার এবং ব্লু ইকোনোমির সম্ভাবনা তৈরিতে অবদান রাখার আহ্বান জানিয়েছেন সরকারপ্রধান।

প্রধানমন্ত্রী আরো বলেন, ১৯৯৬ সালের নির্বাচনে আওয়ামী লীগ ক্ষমতায় এসে উন্নয়ন শুরু করে। তবে ২০০১-২০০৮ সাল পর্যন্ত যারা ক্ষমতায় ছিল তারা কোনো উন্নয়ন করেনি। পরে ২০০৯ সালে আওয়ামী লীগ আবার ক্ষমতায় এসে দেশকে উন্নয়নের দিকে নিয়ে যায়। নৌবাহিনীর প্রশিক্ষণ, আধুনিকায়ন ও তাদের বসবাসের জন্য আবাসন নির্মাণের কাজ শুরু করা হয়। আজ আপনাদের আবাসিক সমস্যারও সমাধান হয়েছে।

এর আগে, নৌবাহিনীর সদস্যরা গার্ড অব অনার প্রদান করেন শেখ হাসিনাকে। এরপর শেখ মুজিব ঘাঁটির কমিশনিং, নেভি মিউজিয়াম অ্যান্ড মেরিটাইম ওয়ার্ল্ড ও তিনটি অঞ্চলের ২২টি বহুতল ভবনের আনুষ্ঠানিক উদ্বোধন করেন প্রধানমন্ত্রী।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
প্রধানমন্ত্রী,শেখ হাসিনা,নৌবাহিনী
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close