reporterঅনলাইন ডেস্ক
  ০৩ নভেম্বর, ২০১৮

ইসির সব কর্মকর্তার ছুটি বাতিল

আসন্ন জাতীয় সংসদ নির্বাচনের ফল প্রকাশ না হওয়া পর্যন্ত নির্বাচন কমিশনে (ইসি) কর্মরত সবার ছুটি বাতিল করা হয়েছে। গতকাল শুক্রবার ঢাকার আগারগাঁওয়ে নির্বাচন ভবনে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ সিদ্ধান্তের কথা জানান ইসি সচিব হেলালুদ্দীন আহমদ। এর আগে গত বৃহস্পতিবার ইসির সহকারী সচিব মোহাম্মদ শহীদুর রহমানের স্বাক্ষরে ছুটি বাতিলের অফিস আদেশ জারি হয়।

আদেশে বলা হয়, একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে নির্বাচনী কার্যক্রম সুষ্ঠুভাবে পরিচালনার লক্ষ্যে ইসি সচিবালয়ের সব কর্মকর্তা-কর্মচারীর দায়িত্ব পালনের সুবিধার্থে এবং সাংগঠনিক কাঠামো বহির্ভূত নির্বাচন কমিশনের অধীনস্ত আইডিয়া প্রকল্প বাস্তবায়নে নির্বাচনের ফলা প্রকাশ পর্যন্ত সাপ্তাহিক ও সরকারি ছুটির দিন এবং অফিস সময়ের পর অফিসে উপস্থিত থেকে নির্ধারিত দায়িত্ব পালনের জন্য অনুরোধ করা হলো।

এর মধ্যে হিসাবরক্ষণ অফিসের কর্মকর্তা-কর্মচারী, প্রকল্প ও সরকারি পরিবহন পুলের গাড়িচালক, প্রধান নির্বাচন কমিশনার ও ঊর্ধ্বতন কর্মকর্তাদের ব্যক্তিগত স্টাফরাও রয়েছেন।ছুটি বাতিলের ফলে শুক্রবার সাপ্তাহিক ছুটির দিনেও কমিশনের কর্মকর্তারা অফিস করেছেন। অফিস করলেও সবাইকে জুমার নামাজের বিরতি দেওয়া হয়।

সংবিধান অনুযায়ী, সংসদের পাঁচ বছরের মেয়াদ পূরণের আগের ৯০ দিনের মধ্যে নির্বাচন অনুষ্ঠানের কথা জানিয়েছে ইসি। সে হিসেবে গতকাল থেকে ৯০ দিন গণনা শুরু হয়েছে। ২০১৪ সালের ৫ জানুয়ারি নির্বাচনের মাধ্যমে গঠিত দশম সংসদের প্রথম বৈঠক বসেছিল ২৯ জানুয়ারি।

নির্বাচন আয়োজনে তৎপরতার অংশ হিসেবে আজ শনিবার নির্বাচন কমিশনের সভা ডাকা হয়েছে। গত বৃহস্পতিবার রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের সঙ্গে দেখা করেছেন কমিশনের সদস্যরা।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
নির্বাচন কমিশন,ছুটি বাতিল,একাদশ জাতীয় সংসদ নির্বাচন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close