reporterঅনলাইন ডেস্ক
  ২৮ অক্টোবর, ২০১৮

‘আইন না জেনেই ধর্মঘট করছে পরিবহন শ্রমিকরা’

আইনমন্ত্রী আনিসুল হক (ফাইল ছবি)

আইন না জেনেই ধর্মঘট করছে পরিবহন শ্রমিকরা বলে মন্তব্য করেছেন আইনমন্ত্রী আনিসুল হক। রোববার রাজধানীর একটি অনুষ্ঠানে অংশ নিয়ে সড়ক পরিবহন আইন-২০১৮ নামের যে আইন সংসদে পাশ হয়েছে তা বাতিলের দাবিতে শ্রমিকদের ধর্মঘট নিয়ে তিনি এ কথা বলেন। প্রক্রিয়াগতকরণে সংসদের চলতি অধিবেশনে আরপিও সংশোধনের সম্ভাবনা নেই বলেও জানান তিনি।

উল্লেখ্য, সড়ক পরিবহন আইন-২০১৮ বাতিলের দাবিতে আজ ভোর থেকে সারাদেশে বাংলাদেশে সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন শ্রমিকদের ৪৮ ঘণ্টার কর্মবিরতির ঘোষণা করে। সড়ক পরিবহন আইন-২০১৮ নামের যে আইন সংসদে পাশ হয়েছে, শ্রমিক ফেডারেশন সেই আইনের বিভিন্ন ধারার ব্যাপারে আপত্তি জানিয়ে আসছিল।

সাম্প্রতিক সময়ে পরপর বেশ কয়েকটি সড়ক দুর্ঘটনায় মানুষের মৃত্যুর ঘটনা ব্যাপক আলোচনা সৃষ্টি করে। তখন নিরাপদ সড়কের দাবিতে স্কুল-কলেজের শিক্ষার্থীদের ব্যাপক আন্দোলনের মুখে সরকার আইনটি প্রণয়ন করে। কিন্তু এর বিরুদ্ধে সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন কেন অবস্থান নিয়েছে? শ্রমিক ফেডারেশনের সাধারণ সম্পাদক ওসমান আলী গণমাধ্যমকে বলেন বলেন, সংসদে যে আইন পাশ করা হয়েছে সেটির অনেক ভালো দিক আছে, এবং কিছু বিষয় সংশোধনের প্রয়োজন আছে।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ধর্মঘট,আইন,আনিসুল হক
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close