রংপুর ব্যুরো

  ২৭ অক্টোবর, ২০১৮

‘ইভিএম সীমিতি আকারে ব্যবহারে করা হবে’

ফাইল ছবি

নির্বাচন কমিশনার বেগম কবিতা খানম বলেছেন, আইন হিসেবে পাশ না হলে সংসদ নির্বাচনে ইভিএম পদ্ধতি ব্যবহারের সুযোগ নেই। এটি আইন আকারে পাশ হলে আমরা আসন্ন সংসদ নির্বাচনে সীমিত আকারে ব্যবহার করবো। তবে আমরা ইভিএম ব্যবহারের জন্য সকল প্রস্তুতি গ্রহণ করেছি।

শনিবার সকালে রংপুর জেলা পরিষদ কমিউনিটি সেন্টারে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) প্রদর্শনী উপলক্ষে এক মত বিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সব কথা বলেন।

নির্বাচন কমিশনার আরো বলেন, ইভিএম নিয়ে না বুঝেই বিভ্রান্তি ছড়ানো হচ্ছে। এই বিভ্রান্তি দূর করার চেষ্টা করছে নির্বাচন কমিশন। না জানার কারণে অনেকে প্রযুক্তি ব্যবহার করতে ভয় পায়। অথচ প্রযুক্তি ব্যবহার করলে সময় ও অর্থের অপচয় অনেক কম হয়। ফলে দেশের উন্নয়ন হয়। তিনি আরো বলেন, সামনে নির্বাচন। ব্যালট পেপার ও ব্যালট বাক্স ছিনতাই করার যুগ শেষ হয়ে গেছে। একটি গ্রহণযোগ্য নির্বাচন দেশবাসিকে উপহার দিতে নির্বাচন কমিশন সক্ষম। সে লক্ষেই নির্বাচন কমিশন কাজ করে যাচ্ছে।

জেলা প্রশাসক এনামুল হাবীবের সভাপতিত্বে সভায় ইভিএম সম্পর্কিত উপস্থাপনা করেন আইডিইএ প্রকল্পের উপ-প্রকল্প পরিচালক নুরুজ্জামান খান। এ সময় বিশেষ অতিথির বক্তব্য রাখেন রংপুর বিভাগীয় কমিশনার মোহাম্মদ জয়নুল বারী, ডিআইজি দেবদাস ভট্টাচার্য্য, পুলিশ কমিশনার আবদুল আলীম মাহামুদ, পুলিশ সুপার মিজানুর রহমান।

স্বাগত বক্তব্য রাখেন আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা জিএম সাহাতাব উদ্দিন।

পিডিএসও/অপূর্ব

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ইভিএম,সীমিতি,আকারে,ব্যবহার
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close