‘নির্বাচনের আগে ডিজিটাল নিরাপত্তা আইন সংশোধন নয়’

প্রকাশ : ২৩ অক্টোবর ২০১৮, ১৩:২৩

অনলাইন ডেস্ক
ama ami

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে ডিজিটাল নিরাপত্তা আইন সংশোধনের কোনো সুযোগ নেই বলে মন্তব্য করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, আমাদের সংসদ চলবে আর মাত্র দুদিন। এই দুদিনে এটা নিয়ে আলোচনার সুযোগ নেই। মঙ্গলবার সকালে সচিবালয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা বলেন মন্ত্রী।

ওবায়দুল কাদের বলেন, এই আইনের যেন কোনো ধরনের অপপ্রয়োগ না হয় সে বিষয়ে আমরা শক্তভাবে নজর রাখব। আমরা মনে করি, এ আইন দিয়ে দুষ্টের দমন এবং শিষ্টের লালন হবে। এ আইনের মাধ্যমে কোনো নিরাপরাধ ব্যক্তিকে হয়রানি করা হবে না।

নিজের ঘটনায় ডিজিটাল নিরাপত্তা আইনের অপপ্রয়োগ হয়েছিল উল্লেখ করে সেতুমন্ত্রী বলেন, শেরপুরে নাকি আমার সঙ্গে এক মহিলা ছবি বিকৃত করে ফেসবুকে শেয়ার করেছে। ঘটনাটি সঠিক ছিল না। বিষয়টি নিয়ে আমাদের দলীয় এক স্থানীয় নেতা মামলা করেছিল। এতে ওই মহিলাকে গ্রেফতার করে রিমান্ডে নেওয়া হয়েছিল। পরে আমি বিষয়টি জানতে পেরে এ বিষয়ে পুলিশের আইজি এবং শেরপুরের পুলিশ সুপারকে ফোন করেছি। বলেছি, আমাকে না জানিয়ে সেই মহিলাকে গ্রেফতার করা হলো কেন? অসত্য ঘটনায় এমন করা হলো, অথচ আমাকে জানানো হলো না—এটা কেমন কথা? পরে আমি বলার পর মামলা প্রত্যাহার হয়েছে, গ্রেফতারকৃত মহিলাকে ছেড়ে দেওয়া হয়েছে। ফলে আমরা চেষ্টা করবো যাতে ডিজিটাল সিকিউরিটি আইনের অপপ্রয়োগ না ঘটে।

পিডিএসও/হেলাল