reporterঅনলাইন ডেস্ক
  ১৯ অক্টোবর, ২০১৮

সৌদি থেকে দেশের পথে প্রধানমন্ত্রী

সৌদি বাদশা সালমান বিন আবদুল আজিজ আল সৌদের আমন্ত্রণে সৌদি আরবে ৪ দিনের সরকারি সফর শেষে দেশের পথে রওনা হয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ শুক্রবার রাতে তিনি দেশে ফিরবেন।

শুক্রবার বিকাল সাড়ে ৪টায় জেদ্দার কিং আবদুল আজিজ আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ঢাকার পথে রওনা হন প্রধানমন্ত্রী। বিমানবন্দরে তাকে বিদায় জানান সৌদি আরবে বাংলাদেশের রাষ্ট্রদূত গোলাম মসীহ। বিমানে ওঠার আগে প্রধানমন্ত্রী মক্কায় জুমার নামাজ আদায় করেন।

এর আগে গতকাল বৃহস্পতিবার রাতে মক্কায় পবিত্র ওমরাহ হজ পালন করেন তিনি ও তার সফরসঙ্গীরা।

সৌদি বাদশাহ সালমান বিন আব্দুল আজিজ আল সৌদের আমন্ত্রণে গত মঙ্গলবার প্রধানমন্ত্রী সৌদি আরব যান। সফরকালে প্রধানমন্ত্রী সৌদি রাজপ্রাসাদে সেদেশের বাদশাহর সাথে সাক্ষাত্ এবং মধ্যাহ্ন ভোজে অংশগ্রহণ করেন। সৌদি আরবের যুবরাজ ও উপ-প্রধানমন্ত্রী এবং প্রতিরক্ষামন্ত্রী মোহাম্মদ বিন সালমান বিন আবদুল আজিজের সাথে বৈঠক করেন শেখ হাসিনা।

এছাড়া গতকাল বৃহস্পতিবার কাউন্সিল অব সৌদি চেম্বার (সিএসসি) এবং রিয়াদ চেম্বার অব কমার্সের নেতৃবৃন্দের সাথে বৈঠক এবং সৌদি আরবের রাজধানী রিয়াদের কূটনৈতিক এলাকায় বাংলাদেশ চ্যান্সেরি ভবনের উদ্বোধন করেন শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী পবিত্র মসজিদে নববীতে মহানবী হযরত মোহাম্মদ (স.) এর রওজা মোবারক জিয়ারত করেন। পরে প্রধানমন্ত্রী এশার নামাজের পর মক্কায় পবিত্র ওমরাহ পালন করেন।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
প্রধানমন্ত্রী,শেখ হাসিনা,সরকারি সফর,সৌদি আরব
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close