আহমদ শফী প্রসঙ্গে আল্লামা মাসঊদ

‘আলেমদের সমালোচনার আগে আয়নায় নিজের মুখ দেখুন’

প্রকাশ : ১২ অক্টোবর ২০১৮, ১৬:০৪

অনলাইন ডেস্ক
শোলাকিয়ার গ্র্যান্ড ইমাম আল্লামা ফরীদ উদ্দীন মাসঊদ (ফাইল ছবি)

আলেমদের বিরুদ্ধে সমালোচনা করার আগে আয়নায় নিজেদের মুখ দেখে নেওয়ার আহ্বান জানিয়েছেন ঐতিহাসিক শোলাকিয়ার গ্র্যান্ড ইমাম আল্লামা ফরীদ উদ্দীন মাসঊদ। 

তিনি বলেন, এ দেশের আলেমগণ সবসময় ইসলামের শাশ্বত সৌন্দর্যের কথা তুলে ধরেন। কিন্তু একটা ব্যবসায়ী শ্রেণি সবসময় ইসলামের গায়ে জঙ্গিবাদের আঁচড় লাগিয়ে দিতে তৎপর থাকে। বাংলাদেশে তারা কখনোই আর হালে পানি পাবে না।

শুক্রবার দুপুরে বাংলাদেশ জমিয়তুল উলামার কেন্দ্রীয় প্রচার সম্পাদক মাওলানা মাসউদুল কাদির স্বাক্ষরিত এক বিবৃতিতে আল্লামা মাসঊদ এসব কথা বলেন।

আহমদ শফীর সমালোচনাকে নিন্দনীয় উল্লেখ করে জমিয়তুল উলামার চেয়ারম্যান বলেন, আল্লামা শফী আমাদের মাথার তাজ। তাকে সমালোচনার পাত্র বানানো একটি বড় ষড়যন্ত্র। এ ষড়যন্ত্রের বিরুদ্ধে সবাইকে রুখে দাঁড়াতে হবে।

যারা সমালোচনা করছে তাদের ভিন্ন মতলব আছে মন্তব্য করে ফরীদ উদ্দীন মাসঊদ বলেন, যখনই আহমদ শফী স্বাধীনতা সপক্ষ শক্তির সঙ্গে বসছেন, কওমি মাদরাসার শিক্ষাসনদসহ বিভিন্ন সুবিধা আদায়ের জন্য সংগ্রাম করছেন তখনই স্বাধীনতাবিরোধীরা তার বিরুদ্ধে চক্রান্ত শুরু করেছে। 

আহমদ শফীর সমালোচনাকারীরা সুষ্ঠু-সুন্দর বাংলাদেশ চায় না দাবি করে শোলাকিয়ার ইমাম বলেন, আমরা কওমি মাদরাসার স্বার্থ আদায়ের লক্ষে কাজ করছি। কিছু কিছু দুষ্টুচক্র সবসময় ইসলাম, কওমি মাদরাসা আর গণমানুষের বিরুদ্ধে অবস্থান নেয়। এরা আসলে উন্নত একটি বাংলাদেশ চায় না। এরা একাত্তরেও বাংলাদেশের গণমানুষের বিরুদ্ধে অবস্থান নিয়েছিল।

পিডিএসও/হেলাল