ঘূর্ণিঝড় তিতলি : সারাদেশে নৌযান চলাচল বন্ধ

প্রকাশ : ১০ অক্টোবর ২০১৮, ১৭:২০ | আপডেট : ১০ অক্টোবর ২০১৮, ২০:৫৭

অনলাইন ডেস্ক

বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় ‘তিতলি’ ভারতের উত্তর অন্ধ্র প্রদেশ ও উড়িষ্যা উপকূলের দিকে ধেয়ে আসছে। এর প্রভাবে বাংলাদেশেও বৈরী আবহাওয়া বিরাজ করছে। এর ফলে সারাদেশের নৌযান চলাচল বন্ধ ঘোষণা করেছে বিআইডব্লিউটিএ।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) চেয়ারম্যান এম মোজাম্মেল হক বলেন,  বুধবার সন্ধ্যা থেকে দেশের দক্ষিণাঞ্চলে ঘূর্ণিঝড়ের প্রভাব থাকবে। তাই নিরাপত্তার জন্য বিকেল ৩টা থেকে সারাদেশে সব ধরনের নৌ চলাচল বন্ধ রাখা হয়েছে।

পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত অভ্যন্তরীণ রুটে নৌযান চলাচল বন্ধ থাকবে। এ সিদ্ধান্ত বিভিন্ন নৌ টার্মিনালগুলোকে জানিয়ে দেওয়া হয়েছে বলে জানান তিনি।

আবহাওয়াবিদরা জানিয়েছেন, বঙ্গোপসাগরে প্রবল ঘূর্ণিঝড় ‘তিতলি’ বৃহস্পতিবার সকাল নাগাদ উত্তর অন্ধ্র প্রদেশ ও উড়িষ্যা উপকূলে আঘাত হানতে পারে। এর প্রভাবে চট্টগ্রাম, কক্সবাজার, মংলা ও পায়রা সমুদ্রবন্দকে ৪ নম্বর হুঁশিয়ারি সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।

এদিকে ঘূর্ণিঝড় তিতলির কেন্দ্রের ৬৪ কিলোমিটারের মধ্যে বাতাসের একটানা সর্বোচ্চ গতিবেগ ঘণ্টায় ৯০ কিলোমিটার, যা দমকা অথবা ঝড়ো হাওয়ার আকারে ঘণ্টায় ১১০ কিলোমিটার পর্যন্ত বাড়ছে বলে জানিয়েছে আবহাওয়া অফিস।

পিডিএসও/তাজ