নির্বাচনের প্রস্তুতি নিয়ে ইসির বৈঠক ১৫ অক্টোবর

প্রকাশ : ০৮ অক্টোবর ২০১৮, ০৯:৫৯ | আপডেট : ০৮ অক্টোবর ২০১৮, ১০:১৩

অনলাইন ডেস্ক

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রস্তুতি নিয়ে আগামী ১৫ অক্টোবর এক বৈঠক ডেকেছে নির্বাচন কমিশন। প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদার সভাপতিত্বে সিইসির সভাকক্ষে এ বৈঠক অনুষ্ঠিত হবে।

এ সভার অন্যতম আলোচ্য বিষয় হচ্ছে, একাদশ সংসদ নির্বাচনের প্রস্তুতির বিষয়ে নির্বাচন কমিশনকে অবহিতকরণ।

গতকাল রোববার ইসির উপ সচিব (সংস্থাপন) মো. মঈন উদ্দীন খানের সই করা সভার নোটিসে বলা হয়েছে, ১৫ অক্টোবর সকালে ৩৬তম কমিশন সভা হবে।

ইতোমধ্যে ইসি সচিব হেলালুদ্দীন আহমদ বলেছেন, ভোটের প্রস্তুতির প্রায় ৮০ শতাংশ কাজ গুছিয়ে আনা হয়েছে। যথাসময়ে তা কমিশনকে জানানো হবে। কোনো দিনক্ষণ নির্দিষ্ট করা হয়নি। তবে একটা সময় ধারণা করা হচ্ছে। যেহেতু ৩০ অক্টোবর আমাদের সময় (নির্বাচনের ক্ষণ গণনা) শুরু হবে, এরপর যে কোনো সময় তফসিল ঘোষণা করতে পারে কমিশন। আমাদের প্ল্যান ডিসেম্বরের মধ্যে করার।

এর আগে সর্বশেষ ৩০ আগস্ট কমিশন সভা বসেছিল আরপিও সংশোধন নিয়ে। সেই সভায় নির্বাচন কমিশন মাহবুব তালুকদার সভা বর্জন করেছিলেন।জাতীয় নির্বাচনকে সামনে রেখে ইসিতে মত ভিন্নতা ও কর্তৃত্ব নিয়ে অসন্তোষের মধ্যে দেড় মাস ধরে কোনো বৈঠক হয়নি।

এদিকে ইসির নির্বাচন পরিচালনা ও সমন্বয় শাখাসহ সব বিভাগে কাজ ভাগ করে এক সপ্তাহের মধ্যে একাদশ সংসদ নির্বাচন পরিচালনায় কর্মপরিকল্পনা ও বাস্তবায়নসূচির চূড়ান্ত কপি কমিশনে উপস্থাপনের কাজ চলছে। 

পিডিএসও/তাজ