reporterঅনলাইন ডেস্ক
  ২৫ সেপ্টেম্বর, ২০১৮

পরিচ্ছন্নতায় বিশ্বরেকর্ড বঙ্গবন্ধুর নামে উৎসর্গ

পরিচ্ছন্নতা অভিযানে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) উদ্যোগে করা বিশ্বরেকর্ড বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে উৎসর্গ করেছেন মেয়র সাঈদ খোকন। মঙ্গলবার দুপুরে নগর ভবনে 'ঢাকাবাসীর বিশ্বরেকর্ড' শিরোনামে এক সংবাদ সন্মেলনে তিনি এই কথা জানান।

ডিএসসিসি আয়োজিত 'ডেটল পরিচ্ছন্ন ঢাকা' কর্মসূচি বিশ্বরেকর্ডের স্বীকৃতি পেয়েছে। সর্বাধিকসংখ্যক মানুষ একই জায়গায় ঝাড়ু দেয়ার এই রেকর্ডটি এতদিন ভারতের দখলে ছিল।

সাঈদ খোকন বলেন, এই অর্জন এখনো সফল হয়নি। একজন মেয়রের পক্ষে শহর পরিচ্ছন্ন রাখা সম্ভব নয়। শহরের সব নাগরিককে মেয়র হতে হবে। তাহলে বিশ্বরেকর্ড আমাদের অর্জন হবে। মেয়র বলেন, রেকর্ড যেন শুধু রেকর্ড হিসেবে না থাকে, এজন্য সবাইকে সচেতন হতে হবে৷ তাহলে বিশ্ববাসীর কাছে আমরা পরিচ্ছন্ন নগরের মানুষ হিসেবে সুপ্রতিষ্ঠিত হতে পারবো।

চলতি বছরের ১৩ এপ্রিল ৫০ হাজারের বেশি মানুষ রাজধানীর জিরো পয়েন্টে উপস্থিত হন। প্রায় ১৬ হাজারের বেশি মানুষ ওই ক্যাম্পেইনে অংশ নিতে নিবন্ধন করেন৷ চূড়ান্ত নিরীক্ষায় ও নিরপেক্ষ অডিট রিপোর্ট মোতাবেক সাত হাজার ২১ জন নির্দিষ্ট এক মিনিট সময় সক্রিয়ভাবে গিনেসের সব নীতিমালা পূরণ করে বিশ্বরেকর্ড গড়ে।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
পরিচ্ছন্নতা অভিযান,বিশ্বরেকর্ড,ডিএসসিসি
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close