মহাখালী থেকে বাস চলাচল স্বাভাবিক

প্রকাশ : ২৫ সেপ্টেম্বর ২০১৮, ১৩:৪৯ | আপডেট : ২৫ সেপ্টেম্বর ২০১৮, ১৪:২৭

অনলাইন ডেস্ক

রাজধানীর মহাখালী আন্তঃজেলা বাস টার্মিনালে পরিবহন শ্রমিকদের ডাকা ধর্মঘট পুলিশের আশ্বাসে প্রত্যাহার করে নেয়া হয়েছে। ধর্মঘটের কারণে মঙ্গলবার ভোর থেকে বাস বন্ধ থাকার পর বেলা সাড়ে ১১টার দিকে এই বাস টার্মিনাল থেকে আবার গাড়ি ছাড়তে শুরু করে বলে জানিয়েছেন শ্রমিক ইউনিয়নের নেতারা।

ঢাকা জেলা বাস-মিনিবাস সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক শহিদুল্লাহ সদু গণমাধ্যমকে বলেন, মহানগর ট্রাফিক পুলিশের সঙ্গে এক বৈঠকের পর দোষী ব্যক্তিদের গ্রেফতারের আশ্বাস পেলে তারা ধর্মঘট তুলে নেন। সোমবার রাতে আমাদের একজন বাস ড্রাইভারকে মারধর করার পর আমরা ভোর থেকে ধর্মঘট শুরু করেছিলাম। পুলিশ এসে কথা বলেছে আমাদের সঙ্গে। তারা আশ্বাস দিয়েছেন, যারা বাস ড্রাইভারকে মেরেছে, তাদের গ্রেফতার করা হবে। এরপর আমরা ধর্মঘট তুলে নিয়েছি।

ঢাকার ট্রাফিক (উত্তর) পুলিশের উপকমিশনার প্রবীর কুমার রায় বলেন, পরিবহন শ্রমিকদের সঙ্গে সমঝোতার পর একজনকে গ্রেফতার করা হয়েছে। বাসচালককে মারধরের ঘটনায় মামলা দায়ের করা হবে।

ঢাকা-নেত্রকোণা রুটের একটি বাস গতকাল রাত ১১টার দিকে মহাখালী টার্মিনালের কাছে একটি পেট্রোল পাম্পে তেল নিতে গেলে চালকের সঙ্গে স্থানীয় তরুণদের বচসা হয়। কথা কাটাকাটির এক পর্যায়ে ওই তরুণরা গাড়িতে উঠে চালক সাইফুলকে মারধর করে বলে অভিযোগ করেন শহিদুল্লাহ সদু। তিনি বলেন, মারধর করার পাশাপাশি ওই তরুণরা গাড়ির ট্রিপের টাকাও নিয়ে চলে যায়।

পিডিএসও/হেলাল