নিজস্ব প্রতিবেদক

  ২০ সেপ্টেম্বর, ২০১৮

মোহনগঞ্জে মেডিকেল কলেজ স্থাপনের দাবিতে মানববন্ধন

সম্প্রতি নেত্রকোনাসহ বেশ কয়েকটি জেলায় মেডিকেল কলেজ হাসপাতালের যে সিদ্ধান্ত নিয়েছে তা নেত্রকোনা জেলার মোহনগঞ্জে স্থাপনের দাবি জানিয়েছে মোহনগঞ্জবাসী।

বৃহস্পতিবার দুপুরে রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে এই দাবিতে মানববন্ধন করেন মোহনগঞ্জের বিভিন্ন শ্রেণি পেশার মানুষ।

মানববন্ধনে বক্তারা বলেন, নেত্রকোনা সদরের কাছাকাছি ময়মনসিংহ সদর। সেখানে একটি মেডিকেল কলেজ হাসপাতাল রয়েছে। নেত্রকোনা সদর থেকে ময়মনসিংহ আসতে সময় লাগে ৪০ মিনিট। কিন্তু নেত্রকোনা জেলার মোহনগঞ্জ বারহাট্টা ও খালিয়াজুড়ি থেকে ময়মনসিংহে আসতে অনেক যক্কি যামেলা পোহাতে হয়।

তারা বলছেন, সময়মত হাসপাতালে পৌঁছাতে না পারায় প্রতি বছর বহু শিশু বৃদ্ধ মারা যায়। নেত্রকোনা সদরে এই হাসপাতালটি হলে মোহনগঞ্জ বারহাট্টা ও খালিজুড়ি মানুষের নাগালের বাইরেই থেকে যাবে।

অন্যদিকে মোহনগঞ্জ হাসপাতালটি হলে শুধু নেত্রকোনাবাসীই নন সুনামগঞ্জের ধর্মপাশা তাহেরপুর, মধ্যনগরসহ হাওরপাড়ের বিরাট জনগোষ্ঠীর উপকারে আসবে। তাছাড়া মোহনগঞ্জের সামনে যে হাওর রয়েছে তা পেরিয়ে খালিয়াজুড়ি থানা, এরপাশের রয়েছে ধর্মপাশা। তাই মেডিকেল কলেজটি মোহনগঞ্জে স্থাপন করলে মানুষের উপকার হবে বেশি।

মানববন্ধনে ছিলেন মোহনগঞ্জ নাগরিক আন্দোলনের আহবায়ক শামসুল হক মাহবুব, মোহনগঞ্জ যুবলীগ নেতা ফজলে নূর সোহাগ, আওয়ামী লীগ নেতা রিকু খান, কেন্দ্রীয় ছাত্রলীগ নেতা নীরবসহ বিভিন্ন শ্রেণি পেশার প্রায় দুইশত মানুষ।

পিডিএসও/রিহাব

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
মোহনগঞ্জ,মেডিকেল কলেজ,মানববন্ধন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close