reporterঅনলাইন ডেস্ক
  ১৯ সেপ্টেম্বর, ২০১৮

দুর্নীতির বিরুদ্ধে ঐক্যবদ্ধ হোন : আল্লামা মাসঊদ

দুর্নীতির বিরুদ্ধে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানিয়ে বাংলাদেশ জমিয়তুল উলামার চেয়ারম্যান আল্লামা ফরীদ উদ্দীন মাসঊদ বলেছেন, দেশের আলেম-ওলামা দুর্নীতি, মাদকাসক্তি, সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে ঐক্যবদ্ধ হলে দেশে শান্তি ফিরে আসবে। আজ বুধবার সকালে বাংলাদেশ জমিয়তুল উলামা আয়োজিত আলেম-ওলামার পরামর্শ সভায় তিনি এসব কথা বলেন।

শাইখুল হাদিস আল্লামা মাসঊদ বলেন, তাবলিগ ইস্যুতে আমাদের পজেটিভ হতে হবে। সাধারণ মানুষ আর আলেম-ওলামার মধ্যে কোনো বিরোধ থাকতে পারে না। তাবলিগের দুইপক্ষের সাথীদের সব পরিস্থিতিতে ইতিবাচক থাকার আহ্বান জানিয়ে তিনি বলেন, আপনারা নিজেদের মধ্যকার দ্বন্দ্ব উসকে দেবেন না। মাওলানা সাদকে, মাওলানা আহমদ লাটকে আল্লাহ মাফ করে দেবেন। কিন্তু আপনারা কার বিরুদ্ধে কথা বলছেন? দ্বন্দ্ব বাড়ে এমন কথা বন্ধ করতে হবে। বিরুদ্ধাচারণ নয়, ভালোবাসা ছড়িয়ে দিন।

বিজ্ঞান যত সত্যের দিকে অগ্রসর হবে ইসলামকে তার অস্বীকার করার কোনো উপায় থাকবে না উল্লেখ করে শোলাকিয়ার গ্র্যান্ড ইমাম বলেন, ইসলাম হলো মূল সত্য। হক। বিজ্ঞান যদি সত্যে পৌঁছুতে পারে তাহলে সে ইসলামের কাছে পৌঁছা ছাড়া কোনো উপায় নেই। বিজ্ঞান বিভ্রান্তি সৃষ্টি করে এতক্ষণ, যতক্ষণ পর্যন্ত সে মূল সত্যে পৌঁছতে না পারে।

ফরীদ উদ্দীন মাসঊদ বলেন, মানুষের আওয়াজ কখনোই নিশ্চিহ্ন হয় না। বিজ্ঞান বলে—পৃথিবীতে আদম আ. থেকে শুরু করে আজ পর্যন্ত যত আওয়াজ যত শব্দ উচ্চারিত হয়েছে, পৃথিবীতে সবকিছু বাতাসের মাঝে জমা আছে। একটা শব্দও বিনষ্ট হয়ে যায়নি। এই কথা আম্বিয়াকেরাম আ. বলেছেন; তখন বিজ্ঞান অস্বীকার করতো। এখন বিজ্ঞানীরাই বলছে। এখন তারা যথেষ্ট চেষ্টা করছে ওই শব্দগুলোকে বাতাস থেকে আবিষ্কার করার।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ফরীদ উদ্দীন মাসঊদ,দুর্নীতি,বাংলাদেশ জমিয়তুল উলামা,ঐক্য,বিজ্ঞান
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close