reporterঅনলাইন ডেস্ক
  ৩১ আগস্ট, ২০১৮

বিমসটেক সম্মেলন

নেপাল থেকে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা নেপাল সফর শেষে দেশে ফিরেছেন। বিমসটেকের চতুর্থ সম্মেলনে যোগ দিতে গতকাল বৃহস্পতিবার তিনি কাঠমান্ডু যান। প্রধানমন্ত্রী এবং তার সফরসঙ্গীদের বহনকারী বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ভিভিআইপি ফ্লাইটে বেলা পৌনে ৩টার দিকে ঢাকায় পৌঁছেন।

এর আগে নেপালের স্থানীয় সময় দুপুর ১টায় ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করেন প্রধানমন্ত্রী। নেপালের উপপ্রধানমন্ত্রী ঈশ্বর পোখারেল এবং নেপালে বাংলাদেশের রাষ্ট্রদূত মাশফি বিনতে শামস বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে বিদায় জানান। এর আগে সকালে সাত দেশের নেতৃবৃন্দসহ প্রধানমন্ত্রী বিমসটেকের সমাপনী অধিবেশনে যোগ দেন।

বিমসটেক সম্মেলনে প্রদত্ত ভাষণে শেখ হাসিনা মুক্ত বাণিজ্য অঞ্চল সৃষ্টি, বিনিয়োগ ও জ্বালানি খাতে যৌথ প্রচেষ্টা, জনগণের মধ্যে যোগাযোগ এবং অর্থায়ন প্রক্রিয়া গড়ে তোলার মাধ্যমে বিমসটেক ফোরামে সহযোগিতা সম্প্রসারণের ওপর গুরুত্বারোপ করেছেন।

সম্মেলনের সাইড লাইনে প্রধানমন্ত্রী ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং নেপালের প্রধানমন্ত্রী কেপি শার্মা অলির সঙ্গে বৈঠক করেন। প্রধানমন্ত্রী এবং বিমসটেক নেতারা নেপালের রাষ্ট্রপতি বিদ্যা দেবী ভান্ডারীর সঙ্গেও সৌজন্য সাক্ষাৎ করেন।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
বিমসটেক সম্মেলন,প্রধানমন্ত্রী,শেখ হাসিনা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close