বাংলাদেশ ও বঙ্গবন্ধু একই সূত্রে গাঁথা : স্পিকার

প্রকাশ : ৩০ আগস্ট ২০১৮, ২১:৪৪

অনলাইন ডেস্ক

জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, বাংলাদেশ ও বঙ্গবন্ধু এক সূত্রে গাঁথা। কারণ বাংলার জনগণের মুক্তির প্রশ্নে তিনি ছিলেন আপসহীন।

জাতীয় জাদুঘরের প্রধান মিলনায়তনে ঢাকাস্থ গোপালগঞ্জ জেলা সমিতি আয়োজিত ‘১৫-আগস্ট জাতীয় শোক দিবস-২০১৮’ উপলক্ষে ‘বঙ্গবন্ধু ও বাংলাদেশ’ শীর্ষক আলোচনাসভায় প্রধান অতিথির বক্তৃতায় আজ বৃহস্পতিবার স্পিকার এসব কথা বলেন।

স্পিকার বলেন, বঙ্গবন্ধু জীবনের অধিকাংশ সময় কারাগারে কাটান। তবে, স্বাধীনতার প্রশ্নে একটুও পিছপা হননি। তার নেতৃত্বে ৩০ লাখ শহীদ ও দুই লাখ মা-বোনের সম্ভ্রমের বিনিময়ে বাঙালি জাতি ছিনিয়ে এনেছিল স্বাধীনতার লাল সূর্য। ৬ দফা, ৬৯ গণঅভ্যুত্থান, ৭ মার্চ ঐতিহাসিক ভাষণ... এইভাবে ধাপে ধাপে তিনি নিরস্ত্র বাঙালি জাতিকে মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়তে উদ্বুদ্ধ করেছিলেন।

তিনি বলেন, বঙ্গবন্ধুর আদর্শ ও দর্শনকে ঘাতকরা হত্যা করতে পারেনি। তাই বঙ্গবন্ধু অমর ও অম্লান থাকবেন প্রজন্ম থেকে প্রজন্ম। এ সময় তিনি সকলকে ঐক্যবদ্ধ থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে আত্মনিয়োগ করার আহ্বান জানান।

গোপালগঞ্জ জেলা সমিতির সভাপতি শেখ কবির হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি মুহাম্মদ ফারুক খান, জাতীয় মানবাধিকার কমিশনের চেয়ারম্যান কাজী রিয়াজুল হক, আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য কাজী আকরাম উদ্দিন আহমেদ, আওয়ামী লীগের ধর্ম-বিষয়ক সম্পাদক আলহাজ শেখ মোহাম্মদ আব্দুল্লাহ, আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য বাবু মুকুল বোস,  আওয়ামী লীগের নির্বাহী সদস্য এস এম কামাল হোসেন এবং র‌্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদ।

পিডিএসও/তাজ