reporterঅনলাইন ডেস্ক
  ১৬ আগস্ট, ২০১৮

তেজগাঁওয়ে গোলাম সারওয়ারের জানাজা

সমকাল পত্রিকার সম্পাদক গোলাম সারওয়ারের জানাজা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকাল ৯টা ২০ মিনিটে তেজগাঁওয়ে সমকাল কার্যালয়ের পাশে অবস্থিত বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয় মাঠে তার জানাজা অনুষ্ঠিত হয়।

এর আগে সকাল সোয়া ৮টার দিকে সমকাল কার্যালয়ে নেয়া হয় গোলাম সারওয়ারের মরদেহ। সেখানে সহকর্মীরা তাদের প্রিয় সম্পাদকে শেষ শ্রদ্ধা নিবেদন করেন। জানাজা শেষে সকাল ৯টা ৩৫ মিনিটে শহীদ মিনারের উদ্দেশ্যে টেক্সটাইল মাঠ থেকে মরদেহ নিয়ে যাওয়া হয়।

সিঙ্গাপুর জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করা এই সাংবাদিকের মরদেহ মঙ্গলবার দেশে আনা হয়। দেশে আনার পর তার লাশ রাখা হয় বারডেম হাসপাতালের হিমঘরে। এরপর বুধবার লাশ নেওয়া হয় গ্রামের বাড়ি বরিশালের বানারিপাড়ায়। সেখান থেকে লাশ ঢাকায় আনার পর বৃহস্পতিবার সকাল সোয়া ৮টার দিকে নেয়া হয় সমকাল কার্যালয়ে।

সোমবার সিঙ্গাপুর জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় স্থানীয় সময় সোমবার রাত ১১টা ২৫ মিনিটে (বাংলাদেশ সময় রাত ৯টা ২৫ মিনিট) মারা যান গোলাম সারওয়ার। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৫ বছর।

বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয় মাঠে থেকে মরদেহ কেন্দ্রীয় শহীদ মিনারে নেয়া হবে। সমকাল সম্পাদকের মরদেহে সর্বস্তরের জনগণের শ্রদ্ধা নিবেদনের জন্য সেখানে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত রাখা হবে। এরপর নেয়া হবে জাতীয় প্রেসক্লাব প্রাঙ্গণে। দীর্ঘ কর্মময় জীবনের অনেকটা সময় তিনি সেখানে কাটিয়েছেন। সংবাদকর্মীরা সেখানে গোলাম সারওয়ারের প্রতি শ্রদ্ধা নিবেদন করবেন। বাদ জোহর তার জানাজা অনুষ্ঠিত হবে। এরপর বাদ আসর মিরপুর শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে চিরনিদ্রায় শায়িত হবেন গোলাম সারওয়ার।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
গোলাম সারওয়ার,জানাজা,সমকাল
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close