কমলাপুরে টিকিট পেতে উপচে পড়া ভিড়

প্রকাশ : ১০ আগস্ট ২০১৮, ১৩:১০ | আপডেট : ১০ আগস্ট ২০১৮, ১৮:০৪

অনলাইন ডেস্ক

আসন্ন পবিত্র ঈদুল আজহা উপলক্ষে ট্রেনের আগাম টিকিট বিক্রির তৃতীয় দিনে শুক্রবার রাজধানীর কমলাপুর রেলস্টেশনে দেখা গেছে উপচে পড়া ভিড়। আজ বিক্রি করা হচ্ছে ১৯ আগস্টের টিকিট। শুক্রবার সকাল ৮টা থেকে টিকিট বিক্রি শুরু হলেও টিকিটের জন্য লোকজন আগের রাত থেকেই কাউন্টারে ভিড় জমাতে থাকেন।

সরেজমিনে দেখা যায়, ৯-১০ ঘণ্টা লাইনে দাঁড়িয়ে অনেকেই টিকিট পেয়েছেন। আবার কেউ ফিরেছেন শূন্য হাতে। নারী যাত্রীদের লাইনও ছিল দীর্ঘ।

গত রাত থেকে স্টেশনে অপেক্ষা করা এক যাত্রী বলেন, সড়কপথের যানজট এড়াতে ট্রেনের টিকিট কাটতে এসেছি। রাত এখানেই কাটিয়েছি। তবুও লাইন শেষ হচ্ছে না। শেষ পর্যন্ত টিকিট পাবো কিনা সে নিশ্চয়তাও নেই। 

কমলাপুর স্টেশন ম্যানেজার সিতাংশু চক্রবর্তী জানান, রেলওয়ে প্রতিদিন ২ লাখ ৬০ হাজার যাত্রী বহন করে। তবে ঈদুল আজহার সময় প্রতিদিন ৩ লাখ যাত্রী ভ্রমণ করতে পারবেন। যে কোনো ধরনের ঝামেলা এড়াতে পর্যাপ্ত আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্য আছেন। 

আগামীকাল পাওয়া যাবে ২০ আগস্টের টিকিট আর ১২ আগস্ট মিলবে ২১ আগস্টের টিকিট। এই দিনগুলোতে ঢাকা ও চট্টগ্রাম স্টেশন থেকে বিশেষ ব্যবস্থাপনায় সকাল ৮টা থেকে টিকিট বিক্রি হবে।

রেল সূত্রে জানা যায়, এবারও মোট টিকিটের ৬৫ শতাংশ দেওয়া হচ্ছে কাউন্টার থেকে। বাকি ৩৫ শতাংশের ২৫ শতাংশ অনলাইন ও মোবাইলে। ৫ শতাংশ ভিআইপি ছাড়াও রেল কর্মকর্তা-কর্মচারীদের জন্য বরাদ্দ রয়েছে।

প্রতিবারের মতো এবারও একজন ৪টি টিকিট অগ্রিম কিনতে পারবেন। কমলাপুরের ২৬টি কাউন্টারের মধ্যে দুটি কাউন্টার নারীদের জন্য বরাদ্দ রয়েছে। 

পিডিএসও/তাজ