আগাম টিকিট : উপচেপড়া ভিড় কমলাপুরে

প্রকাশ : ০৮ আগস্ট ২০১৮, ১১:৪০ | আপডেট : ০৮ আগস্ট ২০১৮, ১১:৫৫

অনলাইন ডেস্ক

ঈদুল আজহা উপলক্ষে আগাম টিকিট বিক্রির প্রথম দিনেই রাজধানীর কমলাপুর রেলস্টেশনে ভিড় জমিয়েছেন হাজার হাজার মানুষ। বুধবার সকালে রেলস্টেশনে গিয়ে রীতিমতো যুদ্ধ করতে দেখা গেছে টিকিটপ্রত্যাশীদের।

টিকিট পেতে গতকাল মধ্যরাত থেকেই কমলাপুরে জড়ো হয়েছে মানুষ। যে ২৬টি কাউন্টার থেকে টিকিট দেয়া হচ্ছে সেগুলোর প্রত্যেকটির সামনে ছিল মানুষের দীর্ঘ সারি। সকাল ৮টায় কাউন্টারগুলো খোলার সঙ্গে সঙ্গে চিৎকার করে ওঠেন সারিতে দাঁড়ানো লোকজন। টিকিট পাওয়ার সঙ্গে সঙ্গে অনেক টিকিটপ্রত্যাশী মানুষকে আনন্দ প্রকাশ করতে দেখা গেল।

১৭ আগস্টের টিকিট পেতে কমলাপুরে ভোর থেকেই দেখা গেছে মানুষের উপচেপড়া ভিড়। স্টেশন ছাড়িয়ে মানুষের এই লাইন চলে গেছে স্টেশনের বাইরেরও। অন্যান্য বারের মতো ঈদের অগ্রিম টিকিট সংগ্রহের জন্য আসা মানুষের ভিড়ের চিরচেনা রূপে ফিরেছে কমলাপুর রেলস্টেশন। কাউন্টারের সামনে শুধু টিকিটপ্রত্যাশী মানুষ আর মানুষ।

বিগত বছরগুলির মতো এবারও ১০ দিন আগে থেকে শুরু হয়েছে ট্রেনের আগাম টিকিট বিক্রি। ৯ আগস্ট বিক্রি হবে ১৮ আগস্টের টিকিট। এভাবে ১০, ১১ ও ১২ আগস্ট পর্যায়ক্রমে মিলবে ১৯, ২০ এবং ২১ আগস্টের টিকিট। এই দিনগুলোতে ঢাকা ও চট্টগ্রাম স্টেশন থেকে বিশেষ ব্যবস্থাপনায় সকাল ৮টা থেকে টিকিট বিক্রি শুরু হয়। কমলাপুর টিকিট কাটার জন্য যে ২৬টি কাউন্টার খোলা হয়েছে তার মধ্যে দুটি নারীদের জন্য সংরক্ষিত।

কমলাপুর রেলওয়ে সূত্র জানায়, এবারও মোট টিকিটের ৬৫ শতাংশ দেয়া হচ্ছে কাউন্টার থেকে। বাকি ৩৫ শতাংশের ২৫ শতাংশ অনলাইন ও মোবাইলে। ৫ শতাংশ ভিআইপি ছাড়াও রেল কর্মকর্তা-কর্মচারীদের জন্য বরাদ্দ রয়েছে।

পিডিএসও/হেলাল