reporterঅনলাইন ডেস্ক
  ২১ জুলাই, ২০১৮

রাতে ঢাকায় আসছেন রুশনারা আলী

যুক্তরাজ্যের প্রধানমন্ত্রীর বাংলাদেশ বিষয়ক বাণিজ্যদূত রুশনারা আলী শনিবার রাতে ঢাকায় আসছেন। গপররাষ্ট্র মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, যুক্তরাজ্য ও বাংলাদেশের মধ্যে বাণিজ্য ও বিনিয়োগ সম্পর্ক আরো জোরদার করার লক্ষ্যেই তার এ সফর।

এর আগে ২০১৭ সালের সেপ্টেম্বরে বাংলাদেশি বংশোদ্ভূত রুশনারা আলীর নেতৃত্বে যুক্তরাজ্যের রেল কোম্পানিগুলোর একটি বাণিজ্যিক প্রতিনিধি দল বাংলাদেশ সফর করেছিল।

বাংলাদেশের সঙ্গে যুক্তরাজ্যের বাণিজ্য ও বিনিয়োগ সম্পর্ক জোরদারে বাংলাদেশি বংশোদ্ভূত ব্রিটিশ পার্লামেন্ট সদস্য রুশনারা আলী ২০১২ সালে ব্রিটিশ প্রধানমন্ত্রীর বাণিজ্যদূত হিসেবে নিয়োগ পান। গত বছর তিনি টানা তৃতীয় মেয়াদে ব্রিটিশ পার্লামেন্ট সদস্য নির্বাচিত হন।

বাংলাদেশের রফতানি পণ্যের তৃতীয় বৃহত্তম গন্তব্য যুক্তরাজ্য। দুই দেশের বাণিজ্য দুই দশমিক ৩০ মিলিয়ন ডলারে পৌঁছেছে। জ্বালানি, অবকাঠামো, ব্যাংকিং ও শিক্ষা খাতে শতাধিক ব্রিটিশ কোম্পানি বাংলাদেশে কাজ করছে। সংশ্নিষ্টরা বলছেন, রুশনারা আলীর সফর বাংলাদেশে যুক্তরাজ্যের বিনিয়োগ বাড়াতে সহায়ক হবে।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
রুশনারা আলী এমপি,ঢাকা সফর,বাণিজ্য সম্পর্ক
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist