পাবনা প্রতিনিধি

  ১৪ জুলাই, ২০১৮

পাবনায় ৪৯ প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

৩১টি উন্নয়নকাজের উদ্বোধন এবং ১৮টির ভিত্তিপ্রস্তর স্থাপন করতে আজ শনিবার পাবনায় যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পাবনার ‘রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রের দ্বিতীয় ইউনিট এবং ‘ঈশ্বরদী-পাবনা-ঢালারচর’ রেলপথ উদ্বোধন রয়েছে এর মধ্যে। তাই প্রধানমন্ত্রীর এই সফর ঘিরে উৎসবমুখর পরিবেশ তৈরি হয়েছে পাবনায়।

পাবনা পৌঁছে ‘রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রের’ দ্বিতীয় ইউনিটে প্রথম কংক্রিট ঢালাই কাজের আনুষ্ঠানিক উদ্বোধন করবেন তিনি। এরপর বিকেলে পাবনা পুলিশ লাইনস মাঠে পাবনা জেলা আওয়ামী লীগ আয়োজিত জনসভায় প্রধান অতিথির ভাষণ দেবেন প্রধানমন্ত্রী। প্রধানমন্ত্রীর এ আগমন ঘিরে নতুন সাজে সাজানো হয়েছে পাবনা।

ইতোমধ্যে সব ধরনের প্রস্তুতি শেষ করেছে জেলা প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনী। ব্যানার, ফেস্টুন, আলোকসজ্জা আর প্রধানমন্ত্রীকে স্বাগতম জানিয়ে তোরণ চোখে পড়ে চারদিকে। পাবনা সার্কিট হাউস, পুলিশ লাইনস মাঠে সৌন্দর্যবর্ধনের কাজ করা হয়েছে। প্রধানমন্ত্রীর আগমন ঘিরে দলীয় নেতাকর্মীসহ সাধারণ মানুষের মাঝে বিরাজ করছে উৎসাহ-উদ্দীপনা।

প্রধানমন্ত্রীর সফরসূচি থেকে জানা গেছে, প্রধানমন্ত্রী আজ বেলা সাড়ে ১১টায় রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রের দ্বিতীয় চুল্লির প্রথম কংক্রিট ঢালাই উদ্বোধন ও সুধীসমাবেশে বক্তব্য দেবেন। বিজ্ঞান ও প্রযুক্তিমন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি থাকবেন রাশিয়া ফেডারেশনের উপপ্রধানমন্ত্রী ইউরি ইভানোভিচ বোরিসভ। শুভেচ্ছা বক্তব্য দেবেন আইএইএর পরিচালক দোহী হান। স্বাগত বক্তব্য দেবেন বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের সচিব মো. আনোয়ার হোসেন।

পরে বিকেল সাড়ে ৩টায় পুলিশ লাইনস মাঠে জেলা আওয়ামী লীগ আয়োজিত জনসভায় প্রধান অতিথির ভাষণ দেবেন তিনি। সেখানে ফলক উন্মোচনের মাধ্যমে নবনির্মিত ঈশ্বরদী-পাবনা-ঢালারচর রেলপথ, ঈশ্বরদী থেকে রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র পর্যন্ত রেলপথ, ঈশ্বরদী থানা ভবন, জেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স, পাবনা মেডিকেল কলেজের ছাত্রাবাস ও ছাত্রীনিবাস, বিভিন্ন উপজেলায় শতভাগ বিদ্যুতায়ন প্রকল্পসহ ৪৯টি বিভিন্ন উন্নয়নকাজের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন প্রধানমন্ত্রী।

পাবনা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পাবনা সদর আসনের সংসদ সদস্য গোলাম ফারুক প্রিন্স বলেন, ‘প্রধানমন্ত্রীর পাবনা সফর ঘিরে দলীয় নেতাকর্মী ও সাধারণ মানুষের মধ্যে উৎসবের আমেজ ও ব্যাপক উৎসাহ-উদ্দীপনা বিরাজ করছে। দলীয় প্রধানের জনসভা সফল করতে আমরা জেলা, উপজেলা আওয়ামী লীগ বর্ধিত সভা করে সব ধরনের প্রস্তুতি গ্রহণ করেছি।’

জেলা প্রশাসক জসিম উদ্দিন ও পুলিশ সুপার জিহাদুল কবির জানান, প্রধানমন্ত্রীর আগমন ও জনসভা শান্তিপূর্ণভাবে শেষ করতে কয়েক স্তরের নিরাপত্তাব্যবস্থা গ্রহণ করা হয়েছে। সে লক্ষ্যে সব ধরনের প্রস্তুতি শেষের দিকে। উল্লেখ্য, গত বছরের ৩০ নভেম্বর ‘রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্প’র প্রথম চুল্লি প্রথম কংক্রিট ঢালাইয়ের আনুষ্ঠানিক উদ্বোধন করেছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
পাবনা,প্রধানমন্ত্রী,প্রকল্প উদ্বোধন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist