বিদ্যুৎ ও জ্বালানি মন্ত্রণালয়ের সংসদীয় কমিটির সভপতির সঙ্গে চীনা প্রতিনিধি দলের সাক্ষাৎ

বিদ্যুৎ ও জ্বালানিখাতে বিনিয়োগে আগ্রহী চীন

প্রকাশ : ১২ জুলাই ২০১৮, ২০:০০ | আপডেট : ১২ জুলাই ২০১৮, ২০:১২

সংসদ প্রতিবেদক

বিদ্যুৎ ও জ্বালানিখাতে বিনিয়োগে আগ্রহী চীন। বৃহস্পতিবার বিদ্যুৎ ও জ্বালানি মন্ত্রণালয়ের সংসদীয় কমিটির সভাপতি মো. তাজুল ইসলাম এমপির সঙ্গে তার সংসদ কার্যালয়ের অফিসে সাক্ষাতে চীনা প্রতিনিধি দল এ আগ্রহের কথা জানান।

জবাবে সংসদীয় কমিটির সভাপতি বলেন, বাংলাদেশে বিনিয়োগের উপযুক্ত পরিবেশ বিরাজ করছে। এখানে বিনিয়োগ করা হলে দু’দেশেই লাভবান হবে। চীনা সরকারের আরো বিনিয়োগ রয়েছে বাংলাদেশে এ কথা উল্লেখ করে এমপি তাজুল ইসলাম বলেন, ইতোমধ্যে চীনের অনেক বিনিয়োগ রয়েছে, সেগুলোর কার্যক্রম সুচারুভাবে চলছে। বিদ্যুৎ ও জ্বালানিখাতে নতুন করে বিনিয়োগ করা হলে দু’দেশের মধ্যে সুসম্পর্ক তৈরি হবে।  

চীনা প্রতিনিধি দলের প্রধান চায়না এক্সিলেন্ট এনার্জি কোম্পানি লিমিটেডের পরিচালক মিয়াও লি জানান, তারা বাংলাদেশে বিনিয়োগে আগ্রহী। বিনিয়োগ করার ক্ষেত্রে সহযোগীতার জন্য বিদ্যুৎ, জ্বালানি মন্ত্রণালয়ের সংসদীয় কমিটির সভাপতির সহযোগিতা কামনা করেন। এ প্রেক্ষিতে কমিটির সভাপতি বিনিয়োগে আগ্রহী হলে সরকার এবং সংসদীয় কমিটিকে সব ধরণের সহায়তা প্রদানেরও প্রতিশ্রুতি দেন। 

 

চীনা প্রতিনিধি দলের সাক্ষাতের সময় বিদ্যুৎ ও জ্বালানি মন্ত্রণালয়ের সংসদীয় কমিটির সভাপতির একান্ত সচিব মো. মিজানুর রহমান ও কারলান গ্রুপ অফ কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক ইঞ্জিনিয়ার মো. শামসুদ্দোহা প্রমুখ উপস্থিত ছিলেন ।

চার সদস্যের চীনা প্রতিনিধি দলের নেতৃত্ব দেন চায়না এক্সিলেন্ট এনার্জি কোম্পানি লিমিটেডের পরিচালক মিয়াও লি। 

পিডিএসও/রিহাব