কথা রেখেছেন ওবায়দুল কাদের

প্রকাশ : ১৩ জুন ২০১৮, ১৪:১৪

অনলাইন ডেস্ক

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, অন্য যেকোনো সময়ের চেয়ে এবারের ঈদযাত্রা স্বস্তিকর। সারাদেশের রাস্তার অবস্থা গত কয়েক বছরের তুলনায় অনেক ভালো। আমি কথা দিয়েছি, কথা রেখেছি। বুধবার রাজধানীর গাবতলী বাস টার্মিনাল পরিদর্শন করে তিনি সাংবাদিকদের এ কথা জানান।

শবে কদরের ছুটির দিন আজ ঢাকার বাস টার্মিনাল ও ট্রেন স্টেশনে ছিল ঘরমুখো মানুষের ভিড়। আগামীকাল দিন বাদ দিলেই শুরু হবে তিন দিনের ঈদুল ফিতরের ছুটি। বর্ষা মৌসুমের শুরুতে ঈদযাত্রায় সড়কে ভোগান্তির আশঙ্কা করা হচ্ছিল। তার পরিপ্রেক্ষিতে বিভিন্ন পদক্ষেপ নেন সেতুমন্ত্রী। বিভিন্ন স্থানে সড়কে নির্মাণকাজ স্থগিত রাখার পাশাপাশি মেরামতকাজ দ্রুত শেষ করা হয়।

ওবায়দুল কাদের বলেন, সড়ক সম্পর্কে কিছু বিভ্রান্তি ছড়ানোর প্রেক্ষিতে আমি স্পেশাল কেয়ার নিয়েছি এবারের ঈদে। এবার আমি প্রস্তুতি গত কয়েকবারের চাইতে জোরদার করেছি। গাবতলী পরিদর্শনের অভিজ্ঞতা জানিয়ে তিনি বলেন, আমি প্রত্যেক কাউন্টারে জিজ্ঞাসা করেছি, তাদের অবস্থা। এবার একটা কাউন্টারেও বলেনি যে, রাস্তা খারাপ বা তাদের ব্যবসা খারাপ।

বাসে অতিরিক্ত ভাড়া নেয়ার কোনো অভিযোগ যাত্রীদের কাছে পাননি বলে জানান মন্ত্রী। বলেন, এখন পর্যন্ত কোনো যাত্রী আমার কাছে কমপ্লেইন করেনি যে অতিরিক্ত ভাড়া নেয়া অতিরিক্ত ভাড়া আদায়ের অভিযোগ থাকলে আমাকে জানাবেন, ব্যবস্থা নেয়া হবে।

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে যানজট নেই দাবি করে কাদের বলেন, কিছুটা সমস্যা হচ্ছে উত্তরাঞ্চলে যাতায়াতে, তা পাটুরিয়ায় ফেরিতে ধীর গতির কারণে। নৌ ও রেলপথেও কোনো সমস্যা নেই বলে দাবি করেন সড়ক পরিবহনমন্ত্রী।

পিডিএসও/হেলাল