এবার ঢাকায় মাদকবিরোধী অভিযান শুরু

প্রকাশ : ২৪ মে ২০১৮, ১৩:২৩ | আপডেট : ২৪ মে ২০১৮, ১৭:০২

অনলাইন ডেস্ক

সারা দেশে মাদক নির্মূলে একটি তালিকা তৈরি করা হয়েছে। গোয়েন্দা সংস্থার তালিকা অনুযায়ী দেশের সব মাদক ব্যবসায়ীকে আইনের আওতায় নিয়ে আসা হবে। মাদকের সঙ্গে যেই যুক্ত হোক, তাকে শাস্তি পেতেই হবে। আজ বৃহস্পতিবার ফার্মগেইটে আনন্দ সিনেমা হলের সামনে ঢাকা মহানগরীতে মাদকবিরোধী অভিযানের উদ্বোধনী অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল এসব কথা বলেন।

এ সময় স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, যারা মাদক ব্যবসার সঙ্গে জড়িত তাদের তালিকা করা হয়েছে। তাদের সবাইকে শাস্তি পেতেই হবে। মাদকের বিষয়ে কোন ছাড় দেওয়া হবে না। প্রধানমন্ত্রীর ঘোষণা অনুসারে মাদকের বিরুদ্ধে অভিযান পরিচালনা করা হচ্ছে। গোয়েন্দা তথ্যের ভিত্তিতে এ অভিযান পরিচালনা করা হচ্ছে। যেকোনো মূল্যে মাদকের আগ্রাসন থেকে জনগণকে মুক্ত করাই এ অভিযানের উদ্দেশ্য। আজ থেকে আনুষ্ঠানিকভাবে রাজধানীতে মাদক অভিযান শুরু হলো। এ অভিযানে সাংবাদিক, সুশীল, শিক্ষার্থী ও দেশবাসীর সহায়তা কামনা করেন মন্ত্রী।

ঢাকায় আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক উল্লেখ করে মন্ত্রী বলেন, রমজানে রাজধানীতে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। মানুষ গভীর রাত পর্যন্ত শপিংমলে কেনাকাটা করছে। এখন পর্যন্ত রাজধানীতে ছিনতাই বা অপকর্মের কোন অভিযোগ পাওয়া যায়নি।

এ ছাড়া ঢাকা মহানগরে ‘শীর্ষ মাদক ব্যবসায়ীদের’ তালিকা প্রস্তুতের কথা জানিয়ে অনুষ্ঠানের সূচনা বক্তব্যে পুলিশ কমিশনার আছাদুজ্জামান মিয়া বলেন, ‘অচিরেই তাদের বিরুদ্ধে অভিযান শুরু করা হবে।’

ঢাকা মহানগর পুলিশের আয়োজনে মহানগরীকে মাদকমুক্ত করার বিশেষ এ অভিযানে নেতৃত্ব দিচ্ছেন ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া। উদ্বোধনের পর স্বরাষ্ট্রমন্ত্রী বিভিন্ন গাড়িতে মাদক নিয়ে সচেতনতামূলক লিফলেট ও স্টিকার বিতরণ করেন। 

গত কয়েক দিন দেশের বিভিন্ন স্থানে মাদকবিরোধী অভিযানে মাদক ব্যবসায়ীদের বন্দুকযুদ্ধে হতাহতের ঘটনা ঘটলেও ঢাকা মহানগরে এখনো তেমন কোনো ঘটনা ঘটেনি।

মাদকবিরোধী প্রচার অভিযানে কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের প্রধান মনিরুল ইসলাম, ডিবির অতিরিক্ত কমিশনার দেবদাশ ভট্টাচার্য, অতিরিক্ত কমিশনার (ক্রাইম) কৃষ্ণ পদ রায়, যুগ্ম কমিশনার (ক্রাইম) শেখ নাজমুল আলমসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

পিডিএসও/তাজ