reporterঅনলাইন ডেস্ক
  ১১ মে, ২০১৮

জাপান সফরে যাচ্ছেন পররাষ্ট্রমন্ত্রী

জাপান সফরে যাচ্ছেন পররাষ্ট্রমন্ত্রী এ এইচ মাহমুদ আলী। জাপানের পররাষ্ট্রমন্ত্রী তারো কোনোর আমন্ত্রণে বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী ১৩ থেকে ১৬ মে পর্যন্ত আনুষ্ঠানিক সফরে জাপানে অবস্থান করবেন। জাপানের পররাষ্ট্র মন্ত্রণালয় শুক্রবার এই তথ্য জানিয়েছে।

মাহমুদ আলী জাপান সফরকালে পররাষ্ট্রমন্ত্রী তারো কোনোর সঙ্গে আনুষ্ঠানিক বৈঠক করবেন। এছাড়া তিনি জাপান সরকারের পদস্থ কর্মকর্তাদের সঙ্গেও সাক্ষাৎ করবেন। জাপান সরকারের আশা, বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রীর এই সফর দুই দেশের বন্ধুত্বপূর্ণ সম্পর্ককে আরো জোরদার করতে সাহায্য করবে।

মাহমুদ আলীর জাপান সফর বাংলাদেশের জন্য নানা সম্ভাবনা সৃষ্টি করতে পারে। গুলশান হামলার পর থেকে জাপান এখন পর্যন্ত তাদের নাগরিকদের বাংলাদেশ সফর করা নিয়ে তুলনামূলক উচ্চ মাত্রার পরামর্শমূলক সতর্কতা বজায় রেখে চলছে। দুই দেশের মধ্যকার অর্থনৈতিক সম্পর্ককে আরো সংহত করার পথে এই বিষয়টি একটা প্রতিবন্ধকতা হিসেবে কাজ করছে। বাংলাদেশের অর্থনীতির সাম্প্রতিক অগ্রযাত্রা জাপানি বিনিয়োগকারীদের দৃষ্টি এড়ায়নি। কিন্তু ভ্রমণ সতর্কতার কারণে তারা বিনিয়োগের ব্যাপারে সিদ্ধান্ত নিতে পিছিয়ে যাচ্ছেন।

​পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
জাপান সফর,এ এইচ মাহমুদ আলী,পররাষ্ট্রমন্ত্রী
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist