সিনহার অ্যাকাউন্টে ৪ কোটি টাকা জমা, দুই ব্যবসায়ীকে তলব

প্রকাশ : ২৫ এপ্রিল ২০১৮, ২১:১৯ | আপডেট : ২৬ এপ্রিল ২০১৮, ০৮:৪৭

অনলাইন ডেস্ক

সাবেক প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার ব্যাংক অ্যাকাউন্টে ৪ কোটি টাকার পে অর্ডার জমা দেওয়ার অভিযোগে দুই ব্যবসায়ীকে তলব করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বুধবার দুদক পরিচালক সৈয়দ ইকবাল হোসেন স্বাক্ষরিত এক নোটিশে আগামী ৬ মে তাদেরকে দুদকে জিজ্ঞাসাবাদের জন্য তলব করা হয়েছে। ব্যবসায়ী নিরঞ্জন চন্দ্র সাহা এবং মোহাম্মদ শাহজাহানকে ৬ মে প্রধান বিচারপতির অ্যাকাউন্টে টাকা জমার বিষয়ে জিজ্ঞাসাবাদ করা হবে। 

দুদক সুত্রে জানা গেছে, সোনালি ব্যাংক সুপ্রিম কোর্ট শাখায় প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার অ্যাকাউন্টে অস্বাভাবিক লেনদেনের তথ্য মিলেছে। গত আড়াই বছরে সাবেক প্রধান বিচারপতি সিনহার ওই অ্যাকাউন্টে জমা হয়েছে সাড়ে পাঁচ কোটি টাকারও বেশি।

প্রতি মাসে বেতন ছাড়াও বিভিন্ন স্থান থেকে লাখ ও কোটির হিসাবে টাকা জমা হয়েছে ২৬ বার। এর মধ্যে গত বছর ৯ নভেম্বর দুটি পে-অর্ডারের মাধ্যমে দুই কোটি করে চার কোটি টাকা জমা হয় প্রধান বিচারপতির অ্যাকাউন্টে। 

এর আগে ৮ নভেম্বর ফারমার্স ব্যাংকের গুলশান শাখা থেকে মো. শাহজাহান ও নিরঞ্জন চন্দ্র সাহার ঋণ অ্যাকাউন্ট থেকে এই চার কোটি টাকার পে-অর্ডার প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নামে ইস্যু করা হয়। 

সংশ্লিষ্ট এক কর্মকর্তা সূত্রে জানা  গেছে, সাধারণত হঠাৎ ব্যাংকে অস্বাভাবিক লেনদেন হলে দুদক আইনে সেটা মানি লন্ডারিং গণ্য হয়ে থাকে। এই টাকা আত্মসাৎ করায় অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে তাদেরকে তলব করা হয়েছে।

পিডিএসও/তাজ