reporterঅনলাইন ডেস্ক
  ১৭ এপ্রিল, ২০১৮

২ সিটিতে সেনা মোতায়েনের কোনো পরিকল্পনা নেই : ইসি সচিব

আসন্ন আসন্ন ২টি সিটি করপোরেশন নির্বাচনে সেনাবাহিনী মোতায়েনের কোনো পরিকল্পনা নেই বলে জানিয়েছেন নির্বাচন কমিশন (ইসি) সচিব হেলালুদ্দীন আহমদ। আজ মঙ্গলবার সকালে রাজধানীর শেরে বাংলানগরে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নূরুল হুদার সঙ্গে বিএনপি প্রতিনিধিদলের বৈঠক শেষে তিনি এই কথা জানান। ওই বৈঠকে আসন্ন গাজিপুর ও খুলনা সিটি নির্বাচনে সেনা মোতায়েনের দাবি জানায় বিএনপি। এর আগে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেনে নেতৃত্বে দলের ৭ সদস্যের প্রতিনিধি দল সিইসির সঙ্গে সাক্ষাৎ করে। এ সময় সেনা মোতায়েন ও ইভিএম বাদ দেওয়াসহ বিএনপির পক্ষ থেকে ২৬ দফা দাবি তুলে ধরা হয়।

ইসি সচিব বলেন, তারা (বিএনপি) অনেকগুলো দাবি জানিয়েছে। এর মধ্যে ইভিএম, সেনা মোতায়েন ও বিতর্কিত কর্মকর্তাদের নির্বাচনী এলাকায় নিয়োগ না দেওয়া উল্লেখযোগ্য। আমরা বিএনপি প্রতিনিধি দলকে বলেছি, আইনে প্রযুক্তির ব্যবহারের কথা আছে। তাই তাদের প্রত্যেকটি ইভিএম দেখার জন্য প্রস্তাব দেওয়া হয়েছে।

হেলালুদ্দীন বলেন, বিএনপিকে জানানো হয়েছে, স্থানীয় সরকার নির্বাচনে সেনা মোতায়েনের পরিকল্পনা নেই। গাজীপুরের এসপি হারুন অর রশীদসহ ‘বিতর্কিত’ কর্মকর্তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার বিষয়েও বলেছেন তারা। ‘আমারা এসব বিষয়ে পরবর্তীতে সিদ্ধান্ত নেবো। আর বিভাগীয় সমন্বয় কমিটি নিয়ে তাদের আপত্তি রয়েছে। তবে এটা আইন অনুযায়ী ঠিক আছে। প্রসঙ্গত আগামী ১৫ মে গাজীপুর ও খুলনা সিটি করপোরেশনের নির্বাচন হবে।

পিডিএসও/মুস্তাফিজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
সেনা মোতায়েন,পরিকল্পনা নেই,খুলনা,গাজীপুর,ইসি সচিব
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist