reporterঅনলাইন ডেস্ক
  ১৩ এপ্রিল, ২০১৮

বর্ষবরণ ঘিরে নিরাপত্তা বলয় গড়ে তোলা হয়েছে : ডিজি র‌্যাব

ফাইল ফটো

আগামীকাল বর্ষবরণে নানা উৎসব ও আয়োজনকে ঘিরে রমনা বটমূল ও হাতিরঝিল এলাকায় র‌্যাবের পক্ষ থেকে নিরাপত্তা বলয় গড়ে তোলা হয়েছে বলে জানিয়েছেন (র‌্যাব) মহাপরিচালক (ডিজি) বেনজীর আহমেদ। আজ শুক্রবার দুপুরে রমনা বটমূলে পহেলা বৈশাখে র‌্যাবের নিরাপত্তা ব্যবস্থা সংক্রান্ত বিষয়ে এক প্রেসব্রিফিংয়ে র‌্যাব ডিজি এসব কথা বলেন। এসময় র‌্যাবের মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার মূফতি মাহমুদ খান, উপ-পরিচালক মেজর রইসুল আযম মনি, সহকারী পরিচালক (মিডিয়া) মেজর মির্জা মেহেদী হাসান, সিনিয়র এএসপি মিজানুর রহমান ভুঁইয়াসহ র‌্যাবের উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

র‌্যাব ডিজি বলেন, ওই দিন যৌন হয়রানিসহ অন্যান্য অপরাধে তাৎক্ষণিক সাজার ব্যবস্থা করতে রমনা বটমূল ও হাতিরঝিল এলাকায় র‌্যাবের মোবাইল কোর্ট থাকবে। পাশাপাশি লাখো-লাখো লোকের সার্বিক নিরাপত্তায় র‌্যাবের হেলিকপ্টার ও সাদা পোশাকে টহলসহ বিভিন্ন ধরনের নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। তিনি বলেন, রাজধানীতে পহেলা বৈশাখে একাধিক স্থানে উৎসব আয়োজনে নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ অনেকটা চ্যালেঞ্জিং। সেই চ্যালেঞ্জ গ্রহণ করেই নিরাপত্তার প্রস্তুতি ঢেলে সাজানো হয়েছে। তিনি বলেন, রাজধানীর রমনা বটমূল, রবীন্দ্র সরোবর, পুরান ঢাকা, হাতিরঝিলসহ বিভিন্ন স্থানে পহেলা বৈশাখের ব্যাপক আয়োজন থাকবে।

বেনজীর আহমেদ জানান, রমনা বটমূলসহ রাজধানীর যেসব স্থানে বড় অনুষ্ঠান হবে সেখানে ছাড়াও বিভিন্ন স্থানে র‌্যাবের সাদা পোশাকে সদস্যরা অবস্থান করছেন। আজকেও মহড়া অনুষ্ঠিত হচ্ছে। আগামীকাল পহেলা বৈশাখের দিনও এই নিরাপত্তা থাকবে। তিনি বলেন, সার্বিক নিরাপত্তার জন্য আমরা রমনা বটমূলের পাশাপাশি হাতিরঝিলেও নিয়ন্ত্রণ কক্ষ স্থাপন করেছি। রমনার লেকে ডুবুরি দল ও পেট্রোল টিম থাকবে। পাশাপাশি আমরা আকাশ থেকে পর্যবেক্ষণ করবো। হেলিকপ্টার পেট্রোলিং করবে। তিনি আরো বলেন, মঙ্গল শোভাযাত্রার সময় আকাশে র‌্যাবের হেলিকপ্টার টহল দেবে। ফুট পেট্রোল, অবজারবেশন পোস্ট থাকবে।

র‌্যাব ডিজি বলেন, সিসিটিভির মাধ্যমে আমরা পুরো অঞ্চলকে পর্যবেক্ষণ করব। আশপাশের বসতি ও হোটেলগুলোতে আমাদের অভিযান চলছে। সন্দেহভাজনদের ধরার জন্য এই অভিযান। জঙ্গিবাদী কার্যক্রমের ওপর আমরা বিশেষ দৃষ্টি রাখছি। তিনি বলেন, কেউ যদি উসকানিমূলক আচরণ করে তাহলে তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে। পহেলা বৈশাখকে ঘিরে কোন ধরনের হুমকি আছে কিনা সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে বেনজির আহমেদ বলেন, কোন হুমকির খবর আমাদের কাছে নেই।

বেনজীর আহমেদ জানান, নিরাপত্তা ব্যবস্থার পাশাপাশি প্রথমবারের মতো রমনা ও হাতিরঝিলে বয়স্ক, নারী ও শিশুদের বিশ্রামের জন্য বৈশাখী লাউঞ্জ তৈরি করা হয়েছে। যেখানে ক্লান্ত হওয়ার পর বয়স্ক ও নারী-শিশুরা বিশ্রাম নিতে পারবেন।

পিডিএসও/মুস্তাফিজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ডিজি র‌্যাব,নিরাপত্তা বলয়,বর্ষবরণ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist