reporterঅনলাইন ডেস্ক
  ১৩ এপ্রিল, ২০১৮

রোহিঙ্গাদের দেখতে আসছেন নিরাপত্তা পরিষদের সদস্যরা

প্রেস ব্রিফিংয়ে জাতিসংঘের মুখপাত্র স্টিফেন দুজারিক

রোহিঙ্গাদের পরিস্থিতি দেখতে বাংলাদেশ সফরে আসছেন জাতিসংঘের নিরাপত্তা পরিষদের প্রতিনিধিদল। পরিষদের ১৫ সদস্য দেশের কূটনীতিক আগামী ২৬ এপ্রিল থেকে ২ মে পর্যন্ত বাংলাদেশ ও মিয়ানমার সফর করবেন। বৃহস্পতিবার জাতিসংঘের মুখপাত্র স্টিফেন দুজারিক নিয়মিত প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানিয়েছেন।

এই সফরের আয়োজন করেছে কুয়েত, যুক্তরাজ্য ও পেরু। দূতরা বাংলাদেশের কক্সবাজারের আশ্রয় নেওয়া রোহিঙ্গাদের ক্যাম্প ও মিয়ানমারের রাখাইন রাজ্য পরিদর্শন করবেন।

রোহিঙ্গাদের দুর্ভোগ চোখে দেখার পর নিরাপত্তা পরিষদের সদস্যদের মধ্যে এ বিষয়ে মতানৈক্য দূর হবে আশা করে দুজারিক বলেছেন, আমরা আশা করছি কাউন্সিল একাত্মতা দেখাবে। এটা পরিস্থিতি উন্নয়নে সাহায্য করবে।

তিনি বলেন, আমরা আরো আশা করছি এর মাধ্যমে বাংলাদেশে পালিয়ে আসা সংকটাপন্ন রোহিঙ্গা শরণার্থীরা আন্তর্জাতিক সম্প্রদায়ের মনোযোগ আকর্ষণে সক্ষম হবে।

মিয়ানমারের ঘনিষ্ঠ মিত্র ও নিরাপত্তা পরিষদের স্থায়ী সদস্য চীনের বিরোধিতার কারণে নেইপিদোর বিরুদ্ধে কয়েকবার ব্যবস্থা নেওয়ার প্রস্তাব তোলা হলেও তা আটকে যায়। সম্প্রতি আন্তর্জাতিক চাপের মুখে পড়ে, বিশেষ করে মুসলিম দেশগুলোর কারণে বাংলাদেশ ও মিয়ানমারে রোহিঙ্গা পরিস্থিতি পর্যবেক্ষণে সফরে রাজি হয়েছে চীন।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
রোহিঙ্গা,জাতিসংঘের নিরাপত্তা পরিষদ,স্টিফেন দুজারিক
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist